বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের বর্ষপূর্তি অনুষ্ঠিত

বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের (বিবিএফ) উদ্যোগে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হলো ব্র্যান্ডিং বাংলাদেশ এবং ইনভেস্টমেন্ট সামিট ২০২১। 

গত ৩ জুলাই (শনিবার) রাতে ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেছেন বিবিএফের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রফেসর মাসুদ এ খান। বাংলাদেশ ইনভেস্টমেন্ট অথরিটি (বিডা) এবং বেটার বাংলাদেশ ফাউন্ডেশন (বিবিএফ) এর যৌথ উদ্যোগে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম এবং বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত নাওকি ইতো, বিজিএমইএর সভাপতি ফারুক হাসান, এফবিসিসিআই এর প্রেসিডেন্ট জসীমউদ্দিন এবং ম্যাক্সগ্রুপের চেয়ারম্যান এবং এফবিসিসিআই ডিরেক্টর ইঞ্জিনিয়ার গোলাম এম আলমগীর।

অনুষ্ঠানটি মূলত বিবিএফের ১২ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজন করা হয়েছিল যেখানে বিবিএফের কার্যক্রমের উপর একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়। অনুষ্ঠানটি প্রথমে হোটেল লা মেরিডিয়ান এ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরবর্তীতে করোনা সংক্রমণ এবং চলমান লকডাউন এর কারণে ভার্চুয়ালি অনুষ্ঠানটি পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়। দেশি-বিদেশি অনেক বিনিয়োগকারী এবং উদ্যোক্তাগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিথিদের মধ্যে রয়েছেন- অ্যামাসবিডিডটকমের সিইও  আশেকুল ইসলাম তাঞ্জিল, বাংলাদেশ-কাতার ফোরামের সভাপতি মোহাম্মাদ ইসলাম শফিক, সেন্ট্রি গ্রুপের এম ডি হাসানুল ইসলাম, বিবিএফ গ্লোবাল এশিয়ার সিইও রফিক খান, বিবিএফ গ্লোবালের এমডি সাজ্জাদ রশিদ, বিবিএফের রিসার্চ ডিরেক্টর ডক্টর জি এম নাজিমুদ্দিন। এছাড়া অন্যান্য অতিথিদের মধ্যে রয়েছেন বিবিএফ ইউ কে চিফ কো-অর্ডিনেটর মিজ রহিমা মিয়া, বিবিএফ কাতার চিফ কো-অর্ডিনেটর আজাদ আশরাফ, বিবিএফ মালয়েশিয়া কো-অর্ডিনেটর মাহবুব আলম, স্টাইলিশ গার্মেন্টসের স্বত্বাধিকারী এবং ডিবিসি টিভির পরিচালক সালাউদ্দিন চৌধুরী, বিবিএফ থাইল্যান্ড চিফ কো-অর্ডিনেটর মিজ নাদিয়া হক, বিবিএফ কো-অর্ডিনেটর অফ পি আর মিজ তানজিনা হক। 

অনুষ্ঠানে বিনিয়োগকারীদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন- সিইও অফ লন্ডন টি এক্সচেঞ্জের শেখ আলিউর রহমান এবং চীন থেকে মিজ নিকল। এর পাশপাশি অন্যান্য দেশের বিনিয়োগকারীগণ ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান এ উপস্থিত অতিথিগণ সবাই বাংলদেশকে বিনিয়োগের জন্য আকর্ষণীয় স্থান হিসেবে উল্লেখ করেছেন। তারা আশা করেন- যে দেশে বিনিয়োগের পরিমাণ বৃদ্ধি করার জন্য যত রকমের বাধা রয়েছে তা দূর করার জন্য শিগগিরই উদ্যোগ নেওয়া হবে।

অনুষ্ঠিত ওয়েবিনারে ডায়মন্ড পার্টনার হিসেবে ছিল- ম্যাক্স গ্রুপ, সিলভার পার্টনার হিসেবে ছিল সেন্ট্রি গ্রুপ ও অ্যাশিউর গ্রুপ, মিডিয়া পার্টনার হিসেবে ছিল- ডেইলি স্টার, ইউএনবি, ডিবিসি টিভি এবং গোল্ড পার্টনার হিসেবে ছিল অ্যামাসবিডি ডট কম (Amassbd.com)। 

প্রসঙ্গত, অ্যামাসবিডি ডট কম হল একটি ই-কমার্স প্রতিষ্ঠান যেখানে স্মার্টফোন থেকে শুরু করে ল্যাপটপ, কম্পিউটার এক্সেসরিজ, মোটরসাইকেল, টিভি, ফ্রিজ, গাড়ি এবং অন্যান্য পণ্যসামগ্রী কিনতে পাওয়া যায়। প্রতিষ্ঠানটি অনেক অল্প সময়ের মধ্যেই দেশের বাজারে নিজেদের একটি শক্ত অবস্থান তৈরি করেছে। সুলভ মূল্যে এবং নির্ধারিত সময়ের মধ্যে পণ্য সরবরাহ করার ব্যাপারে প্রতিষ্ঠানটির যথেষ্ট সুনাম রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //