আইসিটিইএসবি’র নতুন কমিটি গঠিত

আইসিটি পেশাজীবীদের সংগঠন আইসিটি এমপ্লয়ি সোসাইটি অব বাংলাদেশের (আইসিটিইএসবি) ২০২২-২৫ মেয়াদের  পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। আজ শনিবার (১৫ অক্টোবর) রাজধানীর রামপুরায় সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে এক্সিকিউটিভ কাউন্সিলের সভায় এ কমিটি চূড়ান্ত করা হয় ।

ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিনকে সভাপতি ও এস এম মোয়াজ্জেম হোসেনকে মহাসচিব করে ৯ সদস্যের কার্যনির্বাহী কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি (অ্যাডমিন) মো. মোস্তাফিজুর রহমান সোহাগ, সহ-সভাপতি (ফিন্যান্স) মো. আবু বকর সিদ্দিক, সহ-সভাপতি (অ্যাকাডেমিক) মোঃ আব্দুস সালাম, যুগ্ম সচিব (অ্যাডমিন) তানভীর আহমেদ, যুগ্ম সচিব (ফিন্যান্স) আশফাকুর রহমান, যুগ্ম সচিব (অ্যাকাডেমিক) মোঃ এনামুল হাসান, কোষাধ্যক্ষ জিয়াউর রহমান এবং এক্সিকিউটিভ মেম্বার মোঃ ইসমাইল হোসেন।

এসময় সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন বলেন, আইসিটিইএসবি আইসিটি পেশাজীবীদের স্কীল ডেভেলমেন্টের জন্য বিনামূল্যে প্রফেশনাল প্রশিক্ষণ, ওয়ার্কশপ, বিনামূল্যে মেম্বারদের মাইক্রোসফটের বিভিন্ন সফটওয়্যার ও রিসোর্স প্রদান এবং পেশাজীবীদের সকল সুযোগ-সুবিধা আদায়ের লক্ষ্যে কাজ করছে।

আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অব বাংলাদেশ ২০১৯ সালে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে আরজেএসসিতে সোসাইটি আইনে নিবন্ধিত একটি সংগঠন। যার সদস্য সংখ্যা হাজারের অধিক। 

প্রসঙ্গত, আইসিটি এমপ্লয়ি সোসাইটি অব বাংলাদেশ (আইসিটিইএসবি) একটি আইসিটি পেশাজীবীদের সংগঠন, যা সংগঠনটির সদস্যদের পেশাগত উন্নয়নে আইসিটি বিষয়ক বিভিন্ন কর্মশালা, প্রশিক্ষণ, গবেষণা, সেমিনার, সম্মেলনের আয়োজন করে থাকে। এছাড়া সরকারের সাথে যৌথভাবে বিভিন্ন আইসিটি বিষয়ক জাতীয় উন্নয়নমূলক কার্যক্রমে অংশগ্রহণ করে। 

সংগঠনটির সকল সদস্যদের জন্য ফ্রি ওয়ার্কশপ, প্রশিক্ষণ, দক্ষতা বিকাশ, সেমিনার, ক্যারিয়ার কাউন্সিলিংয়ের ব্যবস্থা করে। ২০২০ সাল থেকে মাইক্রোসফট কর্পোরেশন এই সংগঠনের নন-প্রফিট পার্টনার, যা বিভিন্ন রিসোর্স, সফটওয়্যার, ক্লাউড সার্ভার, আজ্যুরি ক্রেডিটসহ নানা রকম সহযোগিতা করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //