যাদুকাটা তাঁবুবাস : পর্যটন খাতে ব্যতিক্রম আয়োজন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাহারাম নদীর তীরে পর্যটকদের জন্য ব্যতিক্রমী আয়োজন থাকছে তাঁবুতে রাত্রি যাপন, দূর-দূরান্ত থেকে আগত পর্যটকদের জন্য যা অনেক খুশির খবর। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি পর্যটকদের রাত্রিযাপনের জন্য ব্যক্তি উদ্যোগে গড়ে উঠেছে যাদুকাটা তাঁবুবাস যা একটি ব্যতিক্রম আয়োজন। 

পর্যটকদের নিরাপত্তা, স্যানিটেশন ও খাবারের দিকগুলো যেন বিশেষভাবে নজর রাখা হয় জানিয়ে দুপুরে যাদুকাটা তাঁবুবাস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ডিআইজি অব পুলিশ (সিলেট রেঞ্জ) মফিজ উদ্দিন আহমদ। 

ডিআইজি অব পুলিশ (সিলেট রেঞ্জ) মফিজ উদ্দিন আহমদ আরও বলেন, তাঁবু সংলগ্ন মাহারাম নদী, নদী পার হয়েই সামনে বড়গোফ (বারেক) টিলা, ভারতের মেঘালয় পাহাড়ের সৌন্দর্য এবং ডানে দৃষ্টিনন্দন শিমুল বাগান। 

প্রকৃতির এমন অপার সৌন্দর্য রাত জেগে উপভোগ করতে ভ্রমণপিয়াসী পর্যটক যারা এখানে এসে তাঁবুতে রাত্রিযাপন করবেন, তারা মুগ্ধ হবেন বলেই আমার বিশ্বাস। এই এলাকায় পর্যটন খাতে এই ব্যতিক্রম আয়োজন উদ্যোক্তাদের জন্য শুভ কামনা রইল। 

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান, সহকারী পুলিশ সুপার (তাহিরপুর সার্কেল) শাহিদুর রহমান, তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ তরফদার, বাদাঘাট ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান নিজাম উদ্দিন, উত্তর বড় দল ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মাসুক মিয়া, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি ও যাদুকাটায় তাঁবুবাসের উদ্যোক্তা কাশ্মীর রেজা, আসাদ জাহান, নারজেল হোসাইন। 

যাদুকাটায় তাঁবুবাসের উদ্যোক্তা আসাদ জাহান জানান, একটু ভিন্নভাবে আগত পর্যটকদের আনন্দ ও বিনোদনের উদ্দেশ্যে একটি প্যাকেজে একজন এক তাঁবু থাকা ও খাওয়া ১০৫০ টাকা। অপর একটি প্যাকেজ হলো সিলেট থেকে আসা-যাওয়া, থাকা-খাওয়া জনপ্রতি তিন হাজার টাকা। আপাতত এই দুটি প্যাকেজেই শুরু করেছি।

এখানে প্রাকৃতিক মনোরম পরিবেশে খাওয়ার ব্যবস্থা ও আধুনিক ও মানসম্মতভাবে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা রয়েছে। আমরা আমাদের সর্বোচ্চ সহযোগিতা ও সেবা দেব। যারা এখানে এসে রাত্রিযাপন করবেন তারা মুগ্ধ হবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //