প্রেমের টানে ছুটে আসা বিদেশিনী এবার ইউপি মেম্বার

প্রেমের টানে বাংলাদেশে এসেছেন অনেক তরুণী-নারীই। কিন্তু তাই বলে প্রেমে টানে দেশে এসে হয়ে গেলেন জনপ্রতিনিধি! শুনতে অবাক লাগলেও এমন ঘটনায় ঘটেছে ময়মনসিংহে। এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ের মালা ছিনিয়ে এনেছেন ফিলিপাইন থেকে আসা তেমনই এক নারী।

ফিলিপাইন থেকে আসা জীন ক্যাটামিন পেট্রিয়াকার নাম এখন ময়মনসিংহের ফুলবাড়িয়ার রাধাকানাই ইউনিয়নের সবার মুখে মুখে। তিনি ইউনিয়নের দবরদস্তা গ্রামে জুলহাস উদ্দিনের স্ত্রী।

পেট্রিয়াকা আর স্বামী জুলহাস উদ্দিনের ঘরে দুই সন্তান। ফিলিপাইনের এ নারী গ্রামীণ পরিবেশে মানিয়ে নিলেও এখনও ঠিকঠাক শিখে উঠতে পারেননি বাংলা ভাষাটা।

জানা যায়, ১০ বছর আগে ফিলিপাইন, ধর্ম, মা, বাবা, দেশ ছেড়ে প্রেমের টানে চলে আসেন ময়মনসিংহে। ময়মনসিংহের যুবককে বিয়ের পর জীন ক্যাটামিন পেট্রিয়াকা থেকে নাম বদলে হয়ে যান জেসমিন আক্তার। এরপর চলতি বছরের গত ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাধাকানাই ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী প্রার্থী হিসেবে মাইক প্রতীক নিয়ে অংশগ্রহণ করেন। প্রথমবারই পেট্রিয়াকা করেছেন বাজিমাত। জনপ্রতিনিধি নির্বাচিত হন বাংলাদেশের এই বধূ। প্রতিদ্বন্দ্বী যেখানে পেয়েছেন দুই হাজারেরও কম ভোট সেখানে মাইক প্রতীক নিয়ে সাড়ে চার হাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি।

ফুলবাড়িয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে পেট্রিয়াকাকে পেয়ে খুশি এলাকাবাসী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //