সাম্প্রতিক দেশকালের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

দেশের শীর্ষস্থানীয় সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) এগারো বছরে পদার্পণ করলো। 

বর্তমান সময়ে একটি সাপ্তাহিকের জন্য অব্যাহত ধারাবাহিকতা বজায় রেখে এগারো বছর অতিক্রম করা শুধুমাত্র সাহস নয় উদ্দীপ্ত মনোবলেরও ব্যাপার। তবে এ অর্জন শুধু সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের নিয়মিত কর্মীদেরই নয়। এগারো বছরের পথচলায় কৃতিত্বের সিংহভাগ আমাদের সকল সহযাত্রী, জেলার সংবাদদাতা, সম্মানিত লেখক, নিয়মিত গ্রাহক-পাঠক, পৃষ্ঠপোষক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ী সবার। 

বিগত এগারো বছরে আমরা যেমন অতিক্রম করেছি বৈরি, কঠিন ও বন্ধুর সময়, তেমনি আমাদের সহমর্মী সকলের কাছ থেকে পেয়েছি অকুণ্ঠ সমর্থন ও উদার সহযোগিতা। আমরা আমাদের সহযাত্রী সকলের কাছে কৃতজ্ঞ। তাদের প্রেরণা না পেলে সাম্প্রতিক দেশকাল এগারো বছরে পা রাখার অসীম উদ্দীপনা ও স্পর্ধা অর্জন করতে পারতো না। 

নিরন্তর কাজের অভিজ্ঞতায় আমাদের উপলব্ধি, আমাদের প্রাণশক্তি আমাদের লেখক ও পাঠক। আমাদের পৃষ্ঠপোষক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী, আমাদের সঞ্জীবনী। সকলের প্রেরণা ও উৎসাহকে সম্বল করে আমরা একটি পত্রিকার নিয়মিত প্রকাশনা অব্যাহত রাখতে এবং এর অগ্রযাত্রাকে তরান্বিত করতে সক্ষম হয়েছি। সাম্প্রতিক দেশকাল তার পাঠকের আগ্রহ ও প্রত্যাশাকে মূল্যায়ন করতে কখনো পিছপা হয়নি।

বিগত এগারো বছরে সাপ্তাহিক সাম্প্রতিক দেশকালের অর্জনে যুক্ত হয়েছে নতুন নতুন পালক। আমরা আমাদের লেখক, পাঠক, শুভানুধ্যায়ী, পৃষ্ঠপোষকদের অনুপ্রেরণায় নিয়মিতভাবে ত্রৈমাসিক দেশকাল পত্রিকা প্রকাশ হচ্ছে এবং ওয়েবসাইটেও পাওয়া যাচ্ছে। চালু হয়েছে অনলাইন নিউজ পোর্টাল। এছাড়া ইউটিউবে যুক্ত হয়েছে দেশকাল ভিডিও। রাজধানীর বাইরে বসবাসকারী শিল্প-সাহিত্যপ্রেমীদের জন্য অতি সম্প্রতি প্রকাশিত হয়েছে দ্বি-মাসিক পত্রিকা শিল্পজন। 

ত্রৈমাসিক দেশকাল পত্রিকা দেশের বাইরে কলকাতাতেও বিদগ্ধজনের প্রশংসা কুড়িয়েছে। প্রামাণ্যচিত্র নির্মাতা ও লেখক সৌমিত্র দস্তিদারের সম্পাদনায় দেশকাল পত্রিকার কলকাতা সংস্করণ নিয়মিত প্রকাশিত হচ্ছে। ইতিমধ্যে কলকাতার সাথে যৌথভাবে প্রকাশিত হয়েছে পুজা সংখ্যা। আগামী ঈদ সংখ্যাও যৌথভাবে প্রকাশ করার পরিকল্পনা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল সামাজিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল, মানবাধিকার সংরক্ষণের সংগ্রামে সহযোগী হতে দৃঢ় প্রতিজ্ঞ, দুর্নীতি ও অন্যায় প্রতিরোধে অপোসহীন, একটি সমৃদ্ধ ও অগ্রসরমান দেশ গঠনে ইতিবাচক ভূমিকা পালনে প্রতিশ্রুতিবদ্ধ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //