ঢালিউডের আলোচিত ছয় তারকা

করোনার আঘাতে ছন্দপতন ঘটেছে ঢালিউডের চেনা ছকে। গতিপথ বদলে গেছে মুক্তির অপেক্ষায় থাকা সিনেমার। তবে তার মাঝেও আলোচনায় ছিলেন কয়েকজন তারকা। তাদের নিয়ে লিখেছেন মোহাম্মদ তারেক।

শাকিব খান

ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। এ বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি তার একটিও ছবি। অনন্য মামুনের ‘নবাব এলএলবি’ এর আগে দুই ধাপে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায়। এ ছবিতে শাকিবের সহশিল্পী মাহিয়া মাহি ও স্পর্শিয়া। ঈদুল ফিতরে মুক্তি দেওয়া হয় শাকিব অভিনীত পুরনো ছবি। ছোটপর্দায় প্রতিটি উৎসব ছিল শাকিবময়।

এ বছর তিনি দর্শনা বণিকের বিপরীতে করেছেন ‘অন্তরাত্মা’ ছবিটি। এটি পরিচালনা করছেন ওয়াজেদ আলী সুমন। সরকারি অনুদানে কাজ করছেন খোরশেদ আলম খসরুর প্রযোজনায় এসএ হক অলিকের নির্দেশনায় ‘গলুই’ ছবিতে। পূজা চেরির বিপরীতে প্রথমবার হাজির হবেন শাকিব খান এর মাধ্যমে। বছরের শেষ দিকে শাকিব আলোচনায় এসেছেন আমেরিকা গিয়ে। সেখানে নতুন সিনেমা প্রযোজনার ঘোষণা দিয়েছেন। যেটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। সিনেমা মুক্তি না পেলেও বছরজুড়ে ঢালিউড সংবাদের বড় অংশজুড়ে ছিলেন শাকিব খান।

আরিফিন শুভ

উপমহাদেশের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। তিনি নির্মাণ করছেন ‘বঙ্গবন্ধু’। ঐতিহাসিক এ ছবিতে জাতির পিতার চরিত্রে রূপদান করছেন আরিফিন শুভ। ঢালিউডের হ্যান্ডসাম এ নায়ক নিজেকে উজাড় করে দিচ্ছেন শতভাগের চেয়েও বেশি।

সানি সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত ‘মিশন এক্সট্রিম’ মুক্তি পেয়েছে এ বছর। এ ছবিটি নিয়ে আলোচনায় ছিলেন শুভ। দর্শকের নজর কেড়েছেন ছবির প্রিমিয়ারে ‘বঙ্গবন্ধু’ ছবির গেটআপে হাজির হয়ে। এ ছাড়া রায়হান রাফির ‘নূর’ ছবিতে কাজ শুরু করেছেন তিনি। এ ছবিটি নিয়ে আশাবাদী শুভ। মাঝে মাঝে বিজ্ঞাপনচিত্রে দেখা গেছে তাকে। 

সিয়াম আহমেদ

ডিসেম্বর মাসে বাজিমাত করেছেন সিয়াম আহমেদ। এ সময়ের জনপ্রিয় এ চিত্রনায়ক রনি ভৌমিকের ‘মৃধা বনাম মৃধা’ ছবিতে অভিনয় করে দর্শককে কাঁদিয়েছেন। এ ছবিতে প্রশংসা কুড়িয়েছে তারিক আনাম খানের সঙ্গে তার বাবা-ছেলের রসায়ন। বছরজুড়ে ব্যস্ত থেকেছেন সিনেমার শুটিংয়ে। শ্যাম বেনেগালের ‘বঙ্গবন্ধু’ ছবিতেও অভিনয় করেছেন সিয়াম। শিহাব শাহীনের ‘মরীচিকা’ ওয়েব ফিল্মে অভিনয় করেছেন। তুলেছেন আলোড়ন।

শুটিং সেরেছেন আবু রায়হান জুয়েল পরিচালিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির। শেষ করেছেন দীপঙ্কর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ ছবির কাজ। পরীমণির সঙ্গে জুটি বেঁধে ‘বিশ্বসুন্দরী’ ছবিতে অভিনয়ের জন্য জিতেছেন একাধিক পুরস্কার। পূজার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন এম রাহিমের ‘শান’ ছবিতে। ছবিটি মুক্তি পাবে নতুন বছরের শুরুতে। বছরের শেষ দিকে বাবা হওয়ার সুখবর জানিয়েছেন তিনি।

পরীমণি

ঢালিউডের লাস্যময়ী অভিনেত্রী পরীমণি। বছরজুড়ে আলোচনায় ছিলেন তিনি। বছরের মাঝামাঝি প্রভাবশালী ব্যবসায়ীর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ হইচই ফেলে দেন। মাদক মামলায় হাজতবাসও করতে হয় তাকে। নিয়ম করে আদালতে হাজিরা দিতে হচ্ছে এর জেরে। এতে দমে নেই পরী। বগলদাবা করেছেন একাধিক পুরস্কার। একের পর এক সিনেমায় যুক্ত হয়েছেন এ কালের ‘প্রীতিলতা’। গিয়াসউদ্দিন সেলিমের ‘গুনিন’, অরণ্য আনোয়ারের ‘মা’, চয়নিকা চৌধুরীর ‘অন্তরালে’-কোথায় নেই পরী।

জন্মদিন নিয়ে ছিল উৎকণ্ঠা। পরী প্রতিবারের মতো এবারও জন্মদিন করেছেন পাঁচ তারকা হোটেলে। এবার নিয়েছেন বিমানবালার সাজ। গানের তালে নেচে মেতেছেন আনন্দে। সমালোচনা হলেও পরী তার সিদ্ধান্তে অটল। মন যা চায় তাই করে গেছেন। বছরের শেষ দিকে চয়নিকা চৌধুরীর ‘কাগজের বৌ’ হয়েছেন পরী। পর্দা ও পর্দার বাইরে শোবিজের আলোচিত চরিত্র পরীমণি। সারাবছর পত্রিকার পাতায় শিরোনাম হয়েছেন তিনি। মিটিয়েছেন ‘কনটেন্ট’ এর খরা।

আজমেরী হক বাঁধন

টেলিভিশনের অভিনেত্রী হিসেবে পরিচিত আজমেরী হক বাঁধন। ২০২১ সালে এসে তিনি সে ‘ট্যাগ’ মুক্ত হয়েছেন। সৃজিত মুখোপাধ্যায়ের ওয়েব সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’-এর মাধ্যমে পা রেখেছেন ওয়েব প্ল্যাটফর্মে। অন্যদের অভিনয় প্রশংসা না কুড়ালেও বাঁধন তার চরিত্র ‘মুশকান জুবেরি’-এর মাধ্যমে দর্শকের নজর কেড়েছেন। আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ হয়ে বড়পর্দায় হাজির হয়েছেন। যে ছবি তাকে নিয়ে গেছে মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবে।

দেশের দর্শকের ভাবনার জগতে নাড়া দিয়েছেন। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে (অ্যাপসা) সেরা অভিনেত্রী হয়েছেন বাঁধন। মোজাইক ইন্টারন্যাশনাল সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে (এমআইএসএএফএফ) এও এসেছে সেরা অভিনেত্রীর সম্মাননা। কাজ করেছেন বলিউডের ওয়েব সিরিজে। বছরের অন্যতম আলোচিত অভিনেত্রী বাঁধন, এত অর্জনে সন্দেহের অবকাশই আর নেই।

শবনম বুবলী

বরাবর শাকিব খানের নায়িকা হয়েছেন শবনম বুবলী। এ বছর নিজেকে ভেঙেছেন তিনি। নিরব ও রোশানের বিপরীতে কাজ করেছেন আসিফ ইকবাল জুয়েলের ‘চোখ’ ছবিতে। বছরের শেষ দিকে প্রযোজক ও পরিচালক মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’ ছবির শুটিং সম্পন্ন করেছেন। এ ছবিতে তার বিপরীতে আছেন রোশান। আসিফ আহসান খান ও এ কে আজাদ আদরের সঙ্গে ‘তালাশ’ ছবিতে দেখা যাবে তাকে। ছবিটি পরিচালনা করছেন সৈকত নাসির।

তপু খানের ‘লিডার : আমিই বাংলাদেশ’ ছবিতে শাকিব খানের সঙ্গে ফের দেখবে দর্শক। এ ছবির কাজ শেষ হয়েছে চলতি বছর। প্রায় এক বছরের আড়াল ভেঙে নতুন বছরে কাজ শুরু করেন এ সুন্দরী। সরব হয়েছেন ইউটিউবে। বিজ্ঞাপনচিত্রেও দেখা গেছে তাকে। কাজ নিয়ে পুরোদমে ব্যস্ত হয়ে পড়েছেন ঢালিউডের হিট নায়িকা। একাধিক পুরস্কার এসেছে এ সুন্দরীর হাতে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //