ক্রিকেটারদের দাবির পক্ষে আছেন মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা

মাশরাফি বিন মুর্তজা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পারিশ্রমিক বাড়ানোসহ ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। 

দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন তারা। গতকাল সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে সংবাদ সম্মেলনে সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা থাকলেও ছিলেন না মাশরাফি বিন মুর্তজা।

মাশরাফি নেই কেন এই আন্দোলনে- শুরু থেকেই ছিল এই প্রশ্ন। প্রশ্ন উড়ছিল তাহলে মাশরাফি কোথায়? ক্ষমতাসীন দলের সংসদ সদস্য কি একমত নন এই দাবির সঙ্গে? সোমবার রাতে এই প্রশ্নের উত্তর মিলল।

নিজের অফিসিয়াল ফেসবুক পেজে রাত পৌনে ১২টার দিকে মাশরাফি জানালেন, এমন কর্মসূচির কথা জানতেন না তিনি। কেউ তাকে এই প্রসঙ্গটা জানায়নি। জানলে ঠিকই সাকিব, তামিম ইকবাল আর মুশফিকুর রহিমদের সঙ্গে এক সারিতে থাকতেন তিনি।

তিনি জানিয়েছেন, ‘১১ দফা দাবি শান্তিপূর্ণভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।’


মাশরাফির স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো-

“অনেকেই প্রশ্ন করছেন যে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনো আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।

তবে আমার ঊপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সব কটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরি। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপূর্ণ ভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।”

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh