এমবাপের হ্যাটট্রিক ও ইকার্দির জোড়া গোলে পিএসজির বড় জয়

হ্যাটট্রিকের পর কিলিয়েন এমবাপে। ছবি: এএফপি

হ্যাটট্রিকের পর কিলিয়েন এমবাপে। ছবি: এএফপি

কিলিয়েন এমবাপের হ্যাটট্রিক আর মাউরো ইকার্দির জোড়া গোলে ব্রুজকে উড়িয়ে দিল পিএসজি। ফরাসী ক্লাব প্যারিস সেইন্ত জার্মেই (পিএসজি) ৫-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে।

বেলজিয়াম ক্লাব ব্রুজের বিপক্ষে মঙ্গলবার রাতে বড় জয়ে চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের অজেয় যাত্রা অব্যাহত রাখল টমাস টুখেলের দল।

প্রতিপক্ষের মাঠে খেলা শুরুর সপ্তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার পাসে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে পিএসজিকে এগিয়ে নেন ইকার্দি। এই গোলটি নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করে অতিথি দল।

দ্বিতীয়ার্ধে আরো চারটি গোল পায় পিএসজি। বিরতির পর সপ্তম মিনিটে মাঠে নামেন এমবাপে। মাঠে নামার নবম মিনিটে গোলের দেখা পেয়ে যান ফরাসি এই ফরোয়ার্ড। ৬৩তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলকে তৃতীয় গোল এনে দিয়ে মাঠ ছাড়েন আর্জেন্টাইন ফরোয়ার্ড ইকার্দি।

শেষ দিকে চার মিনিটের ব্যবধানে আরো দুটি গোল করার মধ্য দিয়ে হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি দলের বড় জয় নিশ্চিত করেন এমবাপে। সেই সঙ্গে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বদলি হিসেবে নেমে দ্রুততম সময়ে হ্যাটট্রিক গড়ার রেকর্ড গড়লেন তরুণ এই ফুটবল তারকা।

‘এ’ গ্রুপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে সবকটিতে জয়সহ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে পিএসজি।

‘এ’ গ্রুপের আরেক ম্যাচে গালাতাসারাইকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়ে চলতি মৌসুমে নিজেদের প্রথম জয় তুলে নেয় রিয়াল মাদ্রিদ। এর ফলে ৪ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh