৮ চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার ৯

উদ্ধারকৃত মোটরসাইকেল। ছবি: সংগৃহীত

উদ্ধারকৃত মোটরসাইকেল। ছবি: সংগৃহীত

ঢাকা মহানগরী ও চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা উত্তর বিভাগ। গ্রেপ্তারের সময় তাদের তথ্যানুযায়ী ৮টি মোটরসাইকেল উদ্ধার করে জব্দ করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন জয়নাল হাওলাদার (৫৫), মো. সুমন (৩৯), মো. রুবেল (২৯), মো. ওয়াজেদ আলী (৫৫), মো. রবিউল ওরফে রবু (৫৫), মো. আব্দুল খালেক ওরফে খালিদ (৪৮), মো. গোলাম মোস্তফা  সোহেল (৪২), শিমুল দেবনাথ (৩৫) এবং মো. নিজাম উদ্দিন (৩৫)।

ডিবি সূত্রে জানা যায়, সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের সদস্যদের গ্রেপ্তার করতে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তা নিয়ে ১৩ সেপ্টেম্বর ঢাকা মহানগরী ও চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান করে ডিবি উত্তর বিভাগের গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম। প্রযুক্তির সহায়তায় ঢাকা মহানগরীর শেরে বাংলা নগর থানা এলাকা থেকে মোটরসাইকেল চোর চক্রের সদস্য মো. জয়নাল হাওলাদারকে (৫৫) গ্রেপ্তার করা হয়। ওই সময় তার হেফাজত থেকে তালা ভাঙার সরঞ্জাম ২টি কলম আকৃতির লোহার দণ্ড উদ্ধার করা হয়। এই লোহার সূচালো দণ্ড দিয়ে যেকোন তালা তারা কৌশলে সহজে ভেঙ্গে ফেলতেন।

তার দেওয়া তথ্য মতে কাফরূল থানা এলাকা হতে মোঃ রবিউল ওরফে রবুকে (৫৫) গ্রেপ্তার করে তার হেফাজত থেকে একটি সিএনজি জব্দ করা হয়। পরবর্তী সময়ে তাদের দেওয়া তথ্যানুযায়ী চোর চক্রের অন্যান্য সদস্যদের রাজধানী ও চাঁদপুর থেকে চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, বিগত দুই বছরে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় রাতের বেলায় প্রায় ২০০টি বাসার তালা ভেঙে তারা মোটরসাইকেল চুরি করেছে।

মোটরসাইকেল চোর চক্রের সদস্যদের গ্রেপ্তারে সার্বিক পর্যালোচনায় দেখা যায়, আসামিদের মধ্যে একটি চক্র মাঠ পর্যায়ে রাতের বেলায় তাদের টার্গেট করা বাসা থেকে তালা ভেঙে  মোটরসাইকেল চুরি করে এবং পরবর্তী সময়ে চুরি করা সেই মোটরসাইকেল গুলো অন্য একটি চক্রের কাছে বিক্রি করে দেয়। 

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh