কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

করিমগঞ্জে কৃষক মানিক হত্যা মামলায় তিন সহোদরসহ ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এ মামলার অপর ১২ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। 

কিশোরগঞ্জের ১ নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আজ সোমবার এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন− করিমগঞ্জ উপজেলার পালইকান্দা গ্রামের বাদল, নয়ন, মানিক, সবুজ, লোকমান, আলমগীর, মিজান, গিয়াসউদ্দিন, রহমত আলী ও মামুন মিয়া। এদের মধ্যে প্রথম তিনজন আপন ভাই।

মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জের করিমগঞ্জের পালইকান্দা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১১ সালের ৬ আগস্ট বেলা ১১টায় আব্দুল হেকিমের লোকজনের হামলায় কৃষক মানিক মিয়াসহ বেশ কয়েকজন আহত হন। দুপুরের দিকে করিমগঞ্জ হাসপাতালে মানিক মারা যান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জীবন কুমার জানান, দুই পক্ষের জমি সংক্রান্ত বিরোধের জেরে মানিক নিহত হন। ২০১১ সালের ৬ আগস্ট নিহতের ভাই খায়রুল মিয়া বাদী হয়ে করিমগঞ্জ থানায় ২৭ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। এর ধারাবাহিকতায় আজ সোমবার সকালে আসামিদের উপস্থিতিতে কিশোরগঞ্জের ১ নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ রায় দেন।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh