জরিমানা ছাড়া বিদ্যুৎ বিল পরিশোধের সময় বাড়লো

গত ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল এই তিন মাসের বিদ্যুৎ বিল পরিশোধ করতে আরও এক মাস সময় বাড়ানো হয়েছে। এ সময় কোনো প্রকার জরিমানা দিতে হবে না।

আগামী ৩০ জুনের মধ্যে গ্রাহকরা এই তিন মাসের বিল পরিশোধ করতে পারবেন।

শনিবার (২৩ মে) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহামারি করোনাভাইরাসের কারণে বর্তমানে অনেক গ্রাহকের বাড়ি বাড়ি গিয়ে মিটার রিডিং দেখে বিদ্যুৎ বিল তৈরি করা সম্ভব হচ্ছে না। গ্রাহক ও বিদ্যুৎ কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে সংশ্লিষ্ট এলাকার বিদ্যুৎ গ্রাহকদের আগের মাসের অথবা পূর্ববর্তী বছরের একই সময়ের বিলের সঙ্গে সামঞ্জস্য রেখে প্রাক্কলিত বিল দেওয়া হচ্ছে।

প্রাক্কলিত বিলের সঙ্গে গ্রাহকের প্রকৃত বিদ্যুৎ ব্যবহারের পরিমাণ কম/বেশি অথবা কোনো অসামঞ্জস্য দেখা গেলে পরের মাসের বিলের সঙ্গে তা সমন্বয় করা হবে। কোনো অবস্থাতেই ব্যবহৃত বিদ্যুতের বেশি বিল গ্রাহককে পরিশোধ করতে হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরকার এরইমধ্যে করোনা সংক্রমণের বিস্তার রোধে গ্রাহকদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে ২০২০ সালের ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ করেছে। ফলে বিলম্ব মাশুল ছাড়াই ৩০ জুনের মধ্যে ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

বিদ্যুৎ বিল নিয়ে কোনো ধরনের প্রশ্ন বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট দপ্তরে জানাতে বলা হয়েছে। ব্যাংকে বিল পরিশোধের পাশাপাশি সুবিধা অনুযায়ী বিকাশ কিংবা নিজস্ব বুথ অথবা মোবাইল ফোনের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধের জন্য অনুরোধ জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh