উদ্ধারকারী জাহাজের ধাক্কায় বুড়িগঙ্গা সেতুতে ফাটল

ঢাকার সদরঘাটে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে আসা উদ্ধারকারী জাহাজের ধাক্কায় পোস্তগোলার বুড়িগঙ্গা সেতুতে ফাটল দেখা দিয়েছে।

ফলে পোস্তগোলায় বুড়িগঙ্গা নদীর ওপর বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ (প্রথম বুড়িগঙ্গা সেতু) এর চার লেনের একটিতে সোমবার (২৯ জুন) সন্ধ্যা থেকে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

সদরঘাটে সোমবার সকালে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে যাওয়ার সময় উদ্ধারকারী জাহাজের ধাক্কায় সেতুটিতে ফাটল তৈরি হয় বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান।

সোমবার রাতে তিনি জানান, সেতুর একটি পিলারে ফাটল দেখা দেয়ায় যানবাহন চলাচল স্থগিত করা হয়েছে। মঙ্গলবার বিশেষজ্ঞদের পরিদর্শনের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বলেন, উদ্ধারকারী জাহাজের মাস্টার দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছতে চাইছিলেন। তার ভুলে সেতুতে আঘাত লাগতে পারে।

সোমবার সকালে বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করতে নারায়ণগঞ্জ থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালের দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জাহাজ যাচ্ছিল।

উদ্ধারকারী জাহাজটি সেতু পার হতে না পারায় বিকল্প পথে পানির নিচে পাম্প দিয়ে ডুবন্ত লঞ্চটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে বলে বিআইডব্লিউটিএ কর্মকর্তারা জানান।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

<