কৃষি ব্যাংকের উদ্যোগে মানিলন্ডারিং প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ

করোনার এই দুঃসময়ে দেশের সব শ্রেণীর মানুষের জন্য নিরবচ্ছিন্ন ব্যাংকিং সেবা প্রদানের পাশাপাশি কর্মকর্তাদের জ্ঞান ও দক্ষতা উন্নয়নের জন্য নিয়মিত অন-লাইনে প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করছে বাংলাদেশ কৃষি ব্যাংক। 

এক্সপার্টস একাডেমির পরিচালনায় দেশের দক্ষিণাঞ্চলে অবস্থিত কৃষি ব্যাংকের শাখাসমূহের মানিলন্ডারিং প্রতিরোধ কর্মকর্তাদের জন্য আয়োজিত এই প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আলী হোসেন প্রধানিয়া। 

তিনি আধুনিক ব্যাংকিং সেবা প্রদানের বিষয়ে বিশেষ গুরুত্ব প্রদান করেন। তিনি বলেন যে, দুর্যোগকে সামনে নিয়ে আমাদের বসে থাকলে চলবে না, সাহসের সঙ্গে দুর্যোগ মোকাবেলা করতে হবে। আধুনিকতার সাথে থাকতে হবে, আধুনিক সুযোগ-সুবিধাগুলো কাজে লাগাতে হবে। 

গত ১৯ ও ২০ জুন তারিখে দুদিনের এই প্রশিক্ষণ কোর্সে ২৫জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন নির্বাহী পরিচালক মাহফুজুর রহমান, এনসিসি ব্যাংক প্রশিক্ষণ ইন্সটিটিউটের সাবেক অধ্যক্ষ জগদীশ দেবনাথ, ইস্টার্ণ ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী এমএকিউ সারোয়ার এবং বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের পরামর্শক দেবপ্রসাদ দেবনাথ। 

সমাপনী অনুষ্ঠানে আলোচ্য কোর্সের প্রশংসা করে বক্তব্য রাখেন প্রশিক্ষণার্থী মো. রবিউল হোসেন। ব্যবস্থাপনা পরিচালক ব্যাংকের কর্মকর্তাদের দক্ষতা ও জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে এ ধরনের প্রশিক্ষণ কার্যক্রম নিয়মিত চালিয়ে যাবেন বলেও উল্লেখ করেন।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh