ঐতিহাসিক সিরিজ জয়ের হাতছানি বাংলাদেশের সামনে

ছবিঃ ক্রিকইনফো

ছবিঃ ক্রিকইনফো

অনেক অস্বস্তিকর পরিবেশ নিয়ে ভারত সফরে গিয়েছিল বাংলাদেশ। সেই সফরের শুরুটাও হয়েছিল সাফল্যে রাঙানো। দিল্লি জয়ের পর রাজকোটে হারলেও এখন নাগপুরে ঐতিহাসিক সিরিজ জয়ের হাতছানি বাংলাদেশের সামনে। আজ রবিবার নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচটিতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও স্টার স্পোর্টস।

ভারতের মাটিতে কখনো সিরিজ জেতেনি বাংলাদেশ।তার ওপর ভারতকে তাদেরই মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হারাতে পারেনি সফরকারী কোন দল। প্রথম ম্যাচ জিতে নতুন আরেকটি ইতিহাস গড়ার লক্ষ্যে বাংলাদেশ যে কোন মূল্যেই সিরিজ জিততে চাইবে। বাংলাদেশও সুযোগটা হেলায় হারাতে চাইবে না। যে কোন মূল্যে দিল্লির স্মৃতি নাগপুরে ফিরিয়ে আনতে চাইবে বাংলাদেশ। বাংলাদেশের কোচ রাসেল ডোমিঙ্গোর কথাতেই তা স্পষ্ট। শনিবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘সফরের আগের সপ্তাহগুলো কঠিন ছিল, কিন্তু খেলোয়াড়দের কৃতিত্ব প্রাপ্য। গত ১০ দিনে ছেলেরা অসাধারণ প্রাণশক্তি ও ইচ্ছাশক্তি দেখিয়েছে। ওরা নতুন কিছু চেষ্টা করতে উন্মুখ। দুই সপ্তাহ আগে কেউই বিশ্বাস করতে চাইতো না, নাগপুরে ১-১ সমতা নিয়ে মাঠে নামার সুযোগ আসবে। যেখানে আছি সেখানে থেকে আমরা খুব খুশি। রবিবার আমাদের জন্য দারুণ একটা সুযোগ। আশা করি আমরা সুযোগটা কাজে লাগানোর সর্বোচ্চ চেষ্টা করতে পারবো।’

তবে বাংলাদেশের জন্য কাজটা মোটেও সহজ নয়। বিশেষ করে রাজকোটে ১৬ ওভারের মধ্যে ৮ উইকেটের বড় জয় নিয়ে এমনিতেই আত্মবিশ্বাসের পারদ শীর্ষে আছে রোহিতের দলের। তবে একটি পরিসংখ্যান বাংলাদেশ শিবিরে সাহস যোগাতে পারে। সর্বশেষ ৫টি টি-টোয়েন্টি সিরিজের ২টিতে হেরেছে ভারত, ২টিতে ড্র করলেও একটি সিরিজে কেবল জিততে পেরেছে। শুধু তাই নয়, নাগপুরে নিজেদের মাঠে কুঁড়ি ওভারের ক্রিকেট ভালো রেকর্ড নেই ভারতের। ৩ ম্যাচের ২টিতেই হেরেছে তারা এই ভেন্যুতে।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh