পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে তিন দফায় টি-টোয়েন্টি, টেস্ট ও ওডিআই খেলবে টাইগাররা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ক্রিকেট দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতেই পাকিস্তানে যাবে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, সেখানে তিনটি টি-টোয়েন্টি আর দুটি টেস্ট ম্যাচের পাশাপাশি একটি ওয়ানডেও খেলবে বাংলাদেশ।

নতুন সিদ্ধান্তে তিন মাসে তিনবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। প্রথমে হবে তিন ম্যাচ সিরিজের তিনটি টি-টোয়েন্টি। লাহোরে ২৪ থেকে ২৭ জানুয়ারি হবে টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি খেলে বাংলাদেশ দল ফিরে আসবে। কদিনের বিরতি ফেব্রুয়ারিতে পাকিস্তানে আবার যাবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে হবে সিরিজের প্রথম টেস্ট, যেটি আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এক টেস্ট খেলে বাংলাদেশ ফিরে আসবে। টেস্টের মধ্যে এবার যোগ হয়েছে একটি ওয়ানডে। এই ওয়ানডে আর সিরিজের বাকি টেস্ট খেলতে এপ্রিলে আবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। সফরের একটি ওয়ানডে ও সিরিজের শেষ টেস্ট হবে করাচিতে। ফেব্রুয়ারি-মার্চে হবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এ কারণেই টেস্ট সিরিজের মাঝে একটা লম্বা বিরতি পড়েছে বলে জানিয়েছে পিসিবি।

পিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইসিসি ফিউচার ট্যুার প্ল্যানের (এফটিপি) অংশ হিসেবেই পাকিস্তান সফরে আসার ব্যাপারে ঐকমত্যে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

পিসিবি চেয়ারম্যান এবং প্রধান নির্বাহীর সঙ্গে বিসিবির বৈঠকের মধ্যস্থতা করেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh