শিল্পীদের আত্মমর্যাদা রক্ষার কাজ করব: মৌসুমী

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ২৫ অক্টোবর। সমিতির ইতিহাসে এবারই প্রথম কোনো নায়িকা বা নারী সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

বাংলাদেশের চলচ্চিত্রের গর্ব, নন্দিত নায়িকা প্রিয়দর্শিনী মৌসুমী এবারের নির্বাচনে সভাপতি পদে দাঁড়িয়েছেন। নানান প্রতিবন্ধকতাকে নিজের বুদ্ধিমত্তা দিয়ে প্রতিহত করে নির্বাচন থেকে সরে না দাঁড়িয়ে মৌসুমী একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবেই সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

যদি ভোটাররা শিল্পী সমিতির ইতিহাস ও একজন নারী প্রার্থী হিসেবে মৌসুমীর কথা বিবেচনা করে তাকে ভোট দিয়ে দেন তবে নতুন এক বিপ্লবের সূচনা হতে পারে। মৌসুমীও হয়ে যেতে পারেন শিল্পী সমিতির এবারের নির্বাচনের ইতিহাস। 

নির্বাচনের দিনটি আসার আগে মৌসুমী নির্বাচনের সব বিধি মেনেই নির্বাচনী প্রচার চালাচ্ছেন। প্রতিদিন সময় করে করে ভোটারদের কাছে ভোট চাইছেন তিনি। মৌসুমী অনায়াসে স্বীকারও করছেন অনেকের কাছে তার নিজের পক্ষ থেকে ভোটের আহ্বানে ফোন পৌঁছায়নি। কিন্তু মৌসুমী কথা দিয়েছেন অবশ্যই তিনি প্রত্যেকে ভোটারের কাছে নিজেই ভোট চাইবেন। 


প্রিয়দর্শিনী মৌসুমী বলেন, ‘আমি একটি সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচনেরই প্রত্যাশা করছি। শিল্পীদের, ভোটারদের সর্বোচ্চ সহযোগিতা কামনা করছি। প্রশাসনের সহযোগিতা চাইছি যাতে শান্তিপূর্ণভাবে ভোটাররা ভোট প্রদান করতে পারেন। নির্বাচন কমিশনের সহযোগিতা চাইছি।’ 

তিনি বলেন, ‘শিল্পীদের প্রতি, ভোটারদের প্রতি বিশেষত বলছি- আপনাদের দোয়া ও ভালোবাসা আমার খুব প্রয়োজন। এই মুহুর্তে আপনারা আপনাদের দোয়া-ভালোবাসা থেকে আমাকে বঞ্চিত করবেন না। আমার অনুরোধ রইলো আপনাদের প্রতি, আমাকে আগামী ২৫ অক্টোবর ভোটের মাধ্যমে আমাকে সমর্থন দিন, আপনাদের সেবা করার সুযোগ দিন। আমি শিল্পীদেরকে তাদের আত্মসম্মানের জায়গায় দেখতে চাই, শিল্পীদের আত্মমর্যাদা রক্ষার জন্যই আমি কাজ করে যাব ইনশাল্লাহ।’ 

মৌসুমী জানিয়েছেন, শিল্পী সমিতি থেকে তিনি ভোটারদের মুঠোফোন নাম্বারসহ যে তালিকাটি পেয়েছেন তাতে প্রায় ২৫০ জন ভোটারের নম্বরই ভুল। তাই সঠিক নাম্বারগুলো সংগ্রহ করে সময় করে ভোটারদের ফোন করতে হচ্ছে। 


এদিকে নির্বাচন পূর্ব সময়ের মধ্যেই প্রিয়দর্শিনী মৌসুমী একটি সিনেমার শুটিং-এ অংশ নিয়েছেন। মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘অর্জন ৭১’র শুটিং-এ অংশ নিয়েছেন তিনি। 

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh