চলে গেছেন নির্মাতা-অভিনেতা হুমায়ূন সাধু

হুমায়ূন সাধু।

হুমায়ূন সাধু।

নির্মাতা ও অভিনেতা হুমায়ূন সাধু মারা গেছেন।

বৃহস্পতিবার রাত দেড়টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। 

ফারুকী বলেন, বৃহস্পতিবার রাত প্রায় দেড়টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাধু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ওই সময় সেখানে তার পরিবারের সদস্যরা ছিলেন।

গত রবিবার দ্বিতীয় বারের মতো স্ট্রোক করায় রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফসাপোর্টে রাখা হয়েছিল নির্মাতা ও অভিনেতা হুমায়ূন সাধুকে।

নিউরোলজি বিভাগের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) সাধুকে রাখা হয়েছিল। তিনি ভারতীয় চিকিৎসক কৃষ্ণা প্রভুর তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেলেন।

গত ২৯ সেপ্টেম্বর হুমায়ূন সাধুর প্রথম স্ট্রোক হয়। এরপর হুমায়ূন সাধুকে চট্টগ্রামের পাঁচলাইশের পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ১৩ অক্টোবর রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে স্থানান্তর করে চিকিৎসা দেয়া হচ্ছিল। মঙ্গলবার (২২ অক্টোবর) তাকে বিদেশে নিয়ে অস্ত্রোপচারেরও প্রস্তুতি নেয়া হয়েছিল।

তবে গত ২০ অক্টোবর দিনগত রাত ২টার দিকে হঠাৎ সাধুর দ্বিতীয় স্ট্রোক হয়। এরপরই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফসাপোর্ট রাখা হয়।

মোস্তফা সরয়ার ফারুকীর হাত ধরে শোবিজে হুমায়ূন সাধুর পথচলা শুরু। অভিনয় দিয়ে দর্শকদের কাছে পরিচিতি পেয়েছেন, নাটক নির্মাণ করেও প্রশংসিত হয়েছেন তিনি। ‘মেড ইন বাংলাদেশ’ সিনেমা দিয়ে অভিনয় জীবন শুরু হয় তার। নাট্য অভিনেতা হিসেবে তিনি একাধিক নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন। নাট্য পরিচালক হিসেবে তার অভিনীত ও পরিচালিত নাটক চিকন পিনের চার্জার বেশ আলোচিত হয়েছিল। তাকে নিয়ে বা তার মতো আকারে মানুষদের নিয়ে বানানো ঊন মানুষ টেলিফিল্মে অভিনয় করেও বেশ পরিচিতি পান তিনি।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh