কর্মীদের অগ্রিম বেতনসহ ছুটি দিয়েছেন শাকিব খান

করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবং কর্মীদের জীবনের নিরাপত্তা প্রদানের জন্য ড্রাইভার, নিরাপত্তা কর্মীদের অগ্রিম বেতনসহ ছুটি দিয়ে দিয়েছেন চিত্রনায়ক শাকিব খান।

করোনাভাইরাসের প্রকোপে অনেকেই আতঙ্কে আছেন। অসচ্ছল আত্মীয়, শিল্পী ও কলাকুশলীদের সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান শাকিব। তিনি ভাবছেন তার চারপাশের মানুষদের নিয়ে।

বড় ধরনের দুর্যোগ এলে সচ্ছল শিল্পীরা মিলে একত্র হয়ে একটা বড় তহবিল করা যেতে পারে বলে মনে করেন ঢাকাই সিনেমার এই শীর্ষ নায়ক।

শাকিব খান বলেন, ‘প্রতিটি সচ্ছল শিল্পীর উচিত আগে তাদের কাছের মানুষ, যেমন ড্রাইভার, গৃহকর্মী থেকে শুরু করে চারপাশের স্বল্প আয়ের আত্মীয়স্বজনদের খোঁজখবর নেয়া। তাদের পাশে দাঁড়ানো। সেটা করলেও অনেক বড় কিছু করা হয়। বড় দুর্যোগ এলে সচ্ছল শিল্পীরা মিলে একটা বড় তহবিল করা যেতে পারে।’

এর আগে জনপ্রিয় নায়ক, প্রযোজক ও ব্যবসায়ী অনন্ত জলিল চলচ্চিত্রের অসচ্ছল শিল্পী-কলাকুশলীদের সহযোগিতা করতে ২৬ মার্চ বিএফডিসিতে নিত্যপ্রয়োজনীয় পণ্য ও হ্যান্ড স্যানিটাইজার দেয়ার পরিকল্পনা করেছিলেন।

তবে লোক সমাগম এড়াতে আপাতত স্থগিত করা হয়েছে এই প্রক্রিয়া।

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা এখন প্রায় সোয়া চার লাখ। এর মধ্যে প্রায় ১৯ হাজার মানুষের মৃত্যু হয়েছে। সুস্থও হয়েছেন ১ লাখ ১০ হাজারের মতো মানুষ। বাংলাদেশেও করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh