ভক্তদের ২০ লাখ টাকা দেবেন অনন্ত জলিল

অনন্ত জলিল।

অনন্ত জলিল।

রুপালি পর্দার নায়ক অনন্ত জলিল পর্দার বাইরে একজন মানবিক মানুষ। যেকোনো মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। অসহায় ও দুস্থদের পাশে থাকেন সবসময়। এবার তিনি ভক্তদের ২০ লাখ টাকা দেয়ার প্রতিশ্রুতি জানান। 

গত ১৬ মে তার ৫০০ জন ভক্তকে ১০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। ২৬ রোজায় অনন্ত তার যাকাত ফান্ড থেকে এই অর্থ প্রদান করবেন বলে এক ফেসবুক স্ট্যাটাসে জানান। 

কথা ছিলো অনন্ত জলিল ও তার স্ত্রী অভিনেত্রী বর্ষার ফেসবুকে পেজের মাধ্যমে ভক্তরা এই যাকাতের অর্থের জন্য আবেদন করতে পারবেন। সেখান থেকে ৫০০ জনকে দেয়া হবে ১০ লাখ টাকা।

কিন্তু ১৭ মে আবেদন ছাড়িয়েছে ৬৫০০ জনে। এত আবেদন দেখে তাই টাকার পরিমাণ বাড়ানোর সিদ্ধান্ত নিলেন অনন্ত।

১৭ মে রাতে ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, 'যাকাতের ফান্ড থেকে ১০ লাখ টাকা দেয়ার একটা ভিডিও বার্তা দিয়েছিলাম। সেটি দেখে ১৭ মে বিকাল পর্যন্ত ৬৫০০ জনের আবেদন হাতে পেয়েছি। এ কারণে আমি যাকাত ফান্ড থেকে আমার ভক্তদের জন্য ১০ লাখের পরিবর্তে ২০ লাখ টাকা ঘোষণা করলাম।'

তবে কতজনের মধ্যে এই ২০ লাখ টাকা ভাগ করে দেয় হবে সে বিষয়ে কিছু জানাননি এই ব্যবসায়ী ও অভিনেতা।

করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই অনন্ত জলিল মানুষকে সহায়তা করছেন। 

চলচ্চিত্র শিল্পী সমিতির মাধ্যমে গত ২৭ মার্চ ২২০ জন বেকার শিল্পীর কাছে সহায়তা সামগ্রী হিসেবে হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিয়েছেন। 

২৯ মার্চ পরিচালক ও প্রযোজক সমিতির উদ্যোগে চলচ্চিত্রের আরো ২৬০ জন দুস্থ মানুষের পাশে দাঁড়ান অনন্ত।

গত ৩ এপ্রিল ঢাকার মোহাম্মদপুরে তাদের বাসার সামনে ৩৫০ মানুষের হাতে তুলে দিয়েছেন খাদ্য ও জীবাণুনাশকসামগ্রী। পুরো আয়োজনটি সমন্বয় করেছে মোহাম্মদপুর থানা। 

৫ এপ্রিল বর্ষার গ্রামের বাড়ি সিরাজগঞ্জে ১০০০ পরিবারের মধ্যে একইভাবে সামগ্রী বিতরণ করবেন তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা।

এছাড়াও তিনি তার কারখানার এলাকা হেমায়েতপুরের একটি মসজিদে ৫ লাখ টাকা দান করেছেন। সেখানেও দিয়েছেন খাদ্যসামগ্রী। দুটি অসহায় পরিবারের মাসিক খরচও বহন করার দায়িত্ব নিয়েছেন অনন্ত। তাদেরকে প্রতিমাসে ১০ হাজার টাকা করে দেন তিনি।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh