ঘূর্ণিঝড় বুলবুল: পটুয়াখালীতে গাছচাপায় নিহত ১

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পটুয়াখালীতে গাছ উপড়ে বসত ঘরের ওপর পড়ে হামেদ ফকির (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী ইউনিয়নের উত্তর রামপুর গ্রামে শনিবার রাত রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সরোয়ার হোসেন এ কথা জানান। হামেদ পেশায় একজন মৎস্যজীবী ছিলেন।

স্থানীয়দের বরাত দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, রাতে দমকা হাওয়ার শুরু হলে একটি রেইন্ট্রি ও একটি চাম্বল গাছ উপড়ে ঘরের ওপর পড়লে চাপা পড়েন ওই বৃদ্ধ। তাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পটুয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমেদ জানান, উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় বুলবুল। বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৩৩ কিলোমিটার। শনিবার সকাল থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত জেলায় ১৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বর্তমানে বৃষ্টি চলছে।

ঘণ্টায় ১১৫ কিলোমিটার থেকে ১২৫ কিলোমিটার বেগের বাতাসের শক্তি নিয়ে বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনার সাগর দ্বীপ উপকূলে আঘাত হানে অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল। প্রায় তিন ঘণ্টায় পুরোপুরি স্থলভাগে উঠে আসার পর সুন্দরবনের ভারতীয় অংশের কাছ দিয়ে পশ্চিমবঙ্গ উপকূল অতিক্রম করে এ ঝড়।

রবিবার ভোর ৫টার দিকে সুন্দরবনের কাছ দিয়ে পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করে খর্ব শক্তির ঘূর্ণিঝড় বুলবুল এখন অবস্থান করছে বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে রাত থেকেই বৃষ্টি হচ্ছে পটুয়াখালীতে, সেই সঙ্গে দমকা বাতাস। নিরাপত্তার কারণে উপকূলীয় কয়েকটি উপজেলায় বিদ্যুৎ বন্ধ রাখা হয়েছে বলে পল্লী বিদ্যুতের কর্মকর্তারা জানিয়েছেন।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh