বরিশালে পুলিশ-নার্সসহ ২৩ জনের করোনা শনাক্ত

গত ২৪ ঘণ্টায় আরো ৬ পুলিশ সদস্য ও এক নার্সসহ বরিশাল বিভাগে নতুন করে ২৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে জেলায় আক্রান্ত হয়েছে ১২ জন।

শুক্রবার (২২ মে) রাতে শের-ই-বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাব থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এ নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৩১ সদস্য, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার মোটর ১০ জন চিকিৎসক ও ৮ নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩১ জন। যার মধ্যে জেলায় আক্রান্তের সংখ্যা ১৩৭ জন। আর বিভাগে মোট সুস্থ হয়েছে ১১৪ জন ও মৃত্যু হয়েছে ৭ জনের।

বরিশাল জেলা পুলিশ হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মহানগরী এলাকার ৪ জন পুলিশ সদস্যসহ মোট ৩১ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় আক্রান্ত হয়েছে ৩ জন্য। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় জেলা পুলিশের ২ জন আক্রান্ত হয়েছে। আর পুলিশ পরিবারের তিন সদস্য আক্রান্ত শনাক্ত হয়েছে।

এর আগে গত ১১ মে মহানগরীর উত্তর জোনের পুলিশ কর্মকর্তার গাড়ি চালক আক্রান্ত হওয়ার পর থেকেই একে একে ৩১ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৭ জনকে শুক্রবার ঢাকা রাজারবাগ কেন্দ্রীয় হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকীরা বরিশাল পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ দিকে শুক্রবার করোনা পরীক্ষার রিপোর্টে ৩০ বছর বয়সী শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের এক নার্স করোনায় পজিটিভ পাওয়া গেছে। এর আগের দিন ২১ মেয়ে আপর এক নার্স এবং ২০ মে এক ব্রাদার করোনায় আক্রান্ত হন।

এর পূর্বে ১১ মে একই হাসপাতালের ৩১ বছর বয়সী এক নার্স করোনায় আক্রান্ত হন। এর আগে বরিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র এক নার্স করোনায় আক্রান্ত হন।

আক্রান্ত নার্সদের মধ্যে ৩জনকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ও বাকীদের হোমকেয়ান্টিনে রাখা হয়েছে বলে জানান হাসপাতাল পরিচালক ডা. বাকির হোসেন।

অপরদিকে বরিশাল জেলা প্রশাসনের সহকারি কমিশনার সুব্রত বিশ্বাস দাস জানিয়েছেন, বিভাগে নতুন করে আক্রান্তদের মধ্যে ১২ জন বরিশাল জেলার।

বরিশাল স্বাস্থ্য বিভাগীয় পরিচালক ডা. বাসু দেব কুমার জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে ২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বিভাগে আক্রান্ত হয়েছেন ৩৩১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১৪ জন ও মারা গেছেন ৭ জন।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh