মহাসমাবেশে যোগ না দিতে প্রাথমিক শিক্ষকদের নির্দেশনা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মহাসমাবেশে যোগ না দিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে শিক্ষকদের নির্দেশনা দেয়া হয়েছে।

এ বিষয়ে গতকাল সোমবার একটি নির্দেশনা জারি করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এদিকে আগামীকাল বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১০টায় প্রাথমিক শিক্ষকদের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সারাদেশের শিক্ষকদের অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন ঐক্য পরিষদের নেতারা।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ২৩ অক্টোবর ২০১৯ তারিখে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কতিপয় শিক্ষক সংগঠন বিভিন্ন দাবি কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনের নামে বিশৃংঙ্খলা সৃষ্টি করতে পারেন বলে এই মর্মে জানা যায়। এমতাবস্থায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে আওতাধীন কোনো শিক্ষককে উক্ত ছুটি উপলক্ষ্যে কর্মস্থল ত্যাগের অনুমতি না দিতে নির্দেশনা প্রদান করা হয়েছে।


সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন বাস্তবায়নের দাবি আদায়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ ডাকে গত ১৪ অক্টোবর থেকে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।

ঐক্য পরিষদের মুখপাত্র মোহাম্মদ বদরুল আলম বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসন না করে কর্তৃপক্ষ শিক্ষকদের সাথে প্রহসনমূলক আচরণ করছেন। এতে করে প্রাথমিক শিক্ষার গুণগত মান কমেছে। ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশে অন্তত ১ লাখ ২০ হাজার শিক্ষক উপস্থিত থাকবেন। মহাসমাবেশ থেকে আরো কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে। 

তিনি বলেন, শিক্ষকরা যাতে মহাসমাবেশে না আসে সেজন্য তাদের বিভিন্নভাবে ভয়ভীতি ও শোকজ করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রীর আশ্বাস না পাওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh