পারফিউম হোক দীর্ঘস্থায়ী

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

পারফিউম ব্যক্তিত্বের অনন্য বৈশিষ্ট্য তুলে ধরে। শুধু গায়ের দুর্গন্ধ দূর নয়, সারাক্ষণ সতেজ রাখতেও সহায়তা করে। তবে গরমের দিনগুলোতে ঘামের কারণে পারফিউমের সুঘ্রাণ অল্প সময়ে ম্লান হয়ে যায়। পড়তে হয় বিপাকে। পারফিউমের ঘ্রাণ কিছু সহজ কৌশলে দীর্ঘস্থায়ী করা যায়। 

জানুন পারফিউম দীর্ঘস্থায়ী করার কৌশল সম্পর্কে:   

১. পারফিউম শুধু বগলে বা গায়ে লাগালেই দুর্গন্ধ থেকে রেহাই পাওয়া যায় না। হাতের কবজি, ঘাড়, কনুইয়ের ভিতর দিকে, হাঁটুর পেছন দিকে ও গোড়ালিতে পারফিউম লাগাতে পারেন। তাহলে সুগন্ধ থাকবে অনেক ক্ষণ।  

২. শরীরের যে অংশে পারফিউম স্প্রে করবেন সেখানে পাট্রোলিয়াম জেলি  লাগিয়ে নিন। পেট্রোলিয়াম জেলি গন্ধ বেশিক্ষণ ধরে রাখতে সাহায্য করবে।

৩. ভেজা শরীর কিংবা পোশাকে পারফিউম লাগাবেন না। আর্দ্রতা পারফিউমের গন্ধ কমিয়ে দিতে পারে। 

৪. গরমে মাথার স্ক্যাল্পও ঘামে। চুল থেকেও দুর্গন্ধ বের হয়। চুল আঁচড়ানোর আগে চিরুনিতে পারফিউম লাগাতে পারেন। সুগন্ধ স্থায়ী হবে। 

৫. সাধারণত পারফিউমের গন্ধ অয়েলি স্কিনে বেশিক্ষণ থাকে। তাই পারফিউম ব্যবহার করার আগে শরীরে গন্ধযুক্ত বডি লোশন লাগিয়ে নিন। এতে গন্ধ দীর্ঘস্থায়ী হবে। 

৬. পারফিউম স্প্রে করার পর তা শুকানোর জন্য সময় দিন। শুকিয়ে এলে সুগন্ধ দীর্ঘস্থায়ী হবে।  

৭. অনেকেই দুই হাতের কবজিতে পারফিউম লাগিয়ে তা একসঙ্গে ঘষে দেন। এটি ঠিক নয়। এতে খুব দ্রুত সুঘ্রাণ ম্লান হয়ে যায়। 

৮. পারফিউম ব্যবহার করার আগে বোতলটি কখনোই ঝাঁকাবেন না। পারফিউমের বোতল সবসময়ে একটি বাক্সের মধ্যে রাখার চেষ্টা করুন। খেয়াল রাখুন বোতলে যেন রোদ না লাগে। রোদ লাগলে পারফিউমের সুগন্ধ দ্রুত শেষ হয়ে যায়। 

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh