ইকার্দি-এমবাপে ঝড়ে মার্সেইকে উড়িয়ে দিল পিএসজি

ঘরের মাঠে মার্সেইকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লিগ ওয়ানে ৮ পয়েন্টের ব্যবধানে শীর্ষে রয়েছে পিএসজি। রবিবার রাতে ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে প্রথমার্ধে দুটি করে গোল করেন মাউরো ইকার্দি ও কিলিয়ান এমবাপে।

২৬ মিনিটের ভেতর ইকার্দির দুই গোলের পর ব্যবধান বাড়ান এমবাপে। তিনি গোল করেন ৩২ এবং ৪৪তম মিনিটে। 

পঞ্চম গোলও পেয়ে যেতে পারতো পিএসজি। শেষ দিকে ইকার্দি-এমবাপে দারুণ বোঝাপড়ায় বক্সের ভেতর ঢুকে পড়েন। এমবাপে শেষ পর্যন্ত বাইরে মেরে সুযোগটি নষ্ট করেন।

শুরু থেকে মার্সেইয়ের রক্ষণে ভীতি ছড়ান ইকার্দি। গোলরক্ষকের দৃঢ়তায় একবার বেঁচে যায় অতিথিরা। তবে বেশিক্ষণ ঠেকিয়ে রাখা যায়নি ছন্দে থাকা আর্জেন্টাইন স্ট্রাইকারকে। দশম মিনিটে এগিয়ে নেন দলকে। দি মারিয়ার দারুণ ক্রসে লাফিয়ে হেড নেন অরক্ষিত ইকার্দি। গোলরক্ষক ঝাঁপিয়ে কোনোমতে ঠেকিয়ে দেন। ফিরতি বলে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন ইন্টার মিলান থেকে ধারে খেলতে আসা এই স্ট্রাইকার।

২৩তম মিনিটে এমবাপে ও ইকার্দির দুটি চেষ্টা দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন মার্সেই কিপার। চার মিনিট পর আর পারেননি। ব্যবধান বাড়ান ইকার্দি।  

ইন্টার মিলান থেকে ধারে খেলতে আসা ইকার্দি এই মৌসুমে সাতটি গোল করলেন।

মার্সেইকে সান্ত্বনার গোল পেতে দেননি ডিফেন্ডার থিয়াগো সিলভা। বক্সের ভেতর চোখজুড়ানো ব্লক করে মৌসুমে সব প্রতিযোগিতায় ১২তম বার পিএসজির জাল অক্ষত রাখেন।

১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে টুখেলের দল। ১৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে নঁতে। ১৬ পয়েন্ট নিয়ে সাতে রয়েছে মার্সেই।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh