বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৫০ লাখ

বিশ্ব জুড়ে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়েছে। আর ভাইরাসে মৃত্যু হয়েছে ৩ লাখ ২৮ হাজারের বেশি মানুষের। 

আন্তর্জাতিক জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের আজ বৃহস্পতিবার (২১ মে) বাংলাদেশ সময় সকাল ১০টার তথ্য অনুসারে, বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ২৯ হাজার ৭৩২ জনে। আর আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫০ লাখ ৯০ হাজার ৬১ জন। 

ভাইরাসটিতে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছে ২০ লাখ,২৪ হাজার ২২২ জন। বর্তমানে ২৭ লাখ ৩৪ হাজার ১০৭ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছে এবং তাদের মধ্যে ৪৫ হাজার ৮০২ জনের অবস্থা গুরুতর।

গত বছরের ডিসেম্বেরর শেষের দিকে চীনের উহানে প্রথম এই প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ শুরু হয়। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৫ লাখ ৯৩ হাজার ৩৯ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৪ হাজার ৯৪১ জনের।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে যুক্তরাজ্য। ভাইরাসে এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৭০৪ জনের ও আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৮ হাজার ২৯৩ জন।

করোনায় মৃত্যুতে তৃতীয় স্থানে থাকা ইতালিতে এ পর্যন্ত ৩২ হাজার ৩৩০ জন প্রাণ হারিয়েছে আর আক্রান্ত হয়েছে ২ লাখ ২৭ হাজার ৩৬৪ জন।

করোনায় আক্রান্তের হিসেবে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৯ হাজার ৫২৪ জন আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ হাজার ৮৮৮ জন।

ফ্রান্সে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১৩২ জনে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৮১ হাজার ৫৭৫ জন।

জার্মানিতে করোনায় আক্রান্ত হয়েছে এক লাখ ৭৮ হাজার ৫৩১ জন ও মৃত্যু হয়েছে ৮ হাজার ২৭০ জনের। 

ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় তিন লাখ। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৩ হাজার ৩৫৭ জন ও মৃত্যু হয়েছে ১৮ হাজার ৮৯৪ জনের।

করোনায় আক্রান্তের হিসেবে তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে রাশিয়া। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮ হাজার ৭০৫ জন ও মৃত্যু হয়েছে ২ হাজার ৯৭২ জনের।

করোনায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে ভারতে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে এক লাখ ১২ হাজার ৪৪২ জন ও মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৩৮ জনের।

আন্তর্জাতিক জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য:

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh