নিখোঁজ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের সন্ধান দাবি

ছয়দিন ধরে নিখোঁজ দৈনিক ‘পক্ষকাল’ পত্রিকার সম্পাদক সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের এখনো কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, সাংবাদিক শফিকুল ইসলাম কাজল ১০ মার্চ বকশি বাজারের বাসা থেকে বের হওয়ার পর আর কোনো সন্ধান পায়নি তার পরিবার। এদিকে, নিখোঁজের ঘটনায় চকবাজার থানায় ১টি সাধারণ ডায়েরি করা হয়েছে। কিন্তু এখনো তার কোনো খোঁজ মিলেনি।

প্রসঙ্গত, গত ৯ মার্চ শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। ওই মামলায় শফিকুল ইসলাম কাজলকে তিন নম্বর আসামি করা হয়। ১০ মার্চ মঙ্গলবার দুপুর ৩টার পর বাসা থেকে বের হয়ে যান, এরপর তার সঙ্গে পরিবার কিংবা অন্য কারো কোনো যোগাযোগ হয়নি। মোবাইল নম্বরটিও বন্ধ রয়েছে।

এদিকে, নিখোঁজ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে উদ্ধারের দাবিতে আগামী বুধবার (১৮ মার্চ) সকাল সাড়ে দশটায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘কাজলের বন্ধু-স্বজনের’ উদ্যোগে এক মানববন্ধনের আয়োজন করা হয়েছে। এতে, কাজলের সহকর্মী, স্বজনদের উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন পরিবারের সদস্যরা।

সাংবাদিক শফিকুল ইসলাম কাজল এর আগে দৈনিক সমকাল ও দৈনিক বণিক বার্তায় ফটো সাংবাদিক হিসেবে কাজ করেছেন। কিন্তু সত্য সুন্দর উচ্চারণ করতে কখনো ভয় পেতেন না শফিকুল ইসলাম কাজল। কাজলের স্ত্রী ক্যান্সার রোগের বিরুদ্ধে ৫ বছর ধরে লড়াই করে কেবল যখন জিতলো, তখন এই নিখোঁজের ঘটনা ঘটলো।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh