এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের চেক ছাড়

নতুন এমপিওভুক্ত হওয়া ৪ হাজার ৯২০ জন শিক্ষক ও কর্মচারীদের বকেয়া বেতন-বোনাসের চেক ছাড় হয়েছে। নতুন এমপিওভুক্ত হওয়া শিক্ষক-কর্মচারীদের মধ্যে স্কুলের তিন হাজার ১৯৯ এবং কলেজের এক হাজার ৭২১ শিক্ষক-কর্মচারী রয়েছেন।

রবিবার (২৮ জুন) বেতন-ভাতার চেক ব্যাংকে পাঠানো হয়েছে। শিক্ষক-কর্মচারীরা আগামী ৫ জুলাই পর্যন্ত বকেয়া বেতন-বোনাসের টাকা তুলতে পারবেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এসব তথ্য জানানো হয়েছে।

শিক্ষক-কর্মচারীরা ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত বকেয়া বেতন পাবেন। এছাড়া গত আগস্টে অনুষ্ঠিত ঈদুল আযহা আর গত ২৫ মে অনুষ্ঠিত ঈদুল ফিতরের ঈদ বোনাস পাচ্ছেন শিক্ষকরা। পাশাপাশি গত এপ্রিলে দেয়া বৈশাখী ভাতাও পাবেন তারা।

গত ২৯ এপ্রিল নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজের চূড়ান্ত তালিকা প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকভাবে নির্বাচিত এক হাজার ৬৫১ প্রতিষ্ঠানের তথ্য যাচাই-বাছাই করে চূড়ান্তভাবে এক হাজার ৬৩৩টি তালিকা প্রকাশ করা হয়। এমপিওভুক্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৯৯১টি মাধ্যমিক স্কুল, ৪৩০টি নিম্ন মাধ্যমিক স্কুল, ৬৮টি স্কুল অ্যান্ড কলেজ, ৯২টি উচ্চ মাধ্যমিক কলেজ এবং ৫২টি ডিগ্রি কলেজ রয়েছে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিষ্ঠানের শিক্ষকরা ২০১৯ সালে ১ জুলাই থেকে বেতন ভাতা পাচ্ছেন।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh