মেক্সিকোয় বন্দুকযুদ্ধে পুলিশসহ নিহত ১৪

গোলাগুলিতে ক্ষতিগ্রস্ত একটি গাড়ি। ছবি: এবিসি নিউজ

গোলাগুলিতে ক্ষতিগ্রস্ত একটি গাড়ি। ছবি: এবিসি নিউজ

মেক্সিকোর কোয়াহুইলা রাজ্যের এক শহরে অপরাধী দলের সশস্ত্র সদস্যদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধে অন্তত ১০ বন্দুকধারী ও চার পুলিশ নিহত হয়েছেন।  

গতকাল শনিবার দুপুরে এ ঘটনা ঘটে বলে দেশটির পুলিশ জানিয়েছে।

উত্তরাঞ্চলীয় কোয়াহুইলা রাজ্য সরকার বলেছে, সীমান্ত শহর পিয়েদাস নেগ্রাস থেকে ৬৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে ভিয়া উনিয়ন শহরে রাজ্য পুলিশের সঙ্গে পিকআপ ট্রাকে করে আসা ভারী অস্ত্রে সজ্জিত বন্দুকধারীদের গোলাগুলি হয়েছে।

গুলিতে শহরের মেয়রের দপ্তর ঝাঁজরা হয়ে গিয়েছে। সেখানে দাঁড়িয়ে কোয়াহুইলার গভর্নর মিগেল আঙ্গেল রিকেলমে সাংবাদিকদের বলেন, বন্দুকধারীদের নিয়ন্ত্রণে আনতে রাজ্য স্থিরসংকল্প নিয়ে কাজ করছে। বন্দুকধারীরা প্রতিবেশী তামাউলিপাস রাজ্য থেকে কোয়াহুইলায় এসেছিল।

তিনি জানান, বন্দুকযুদ্ধে ১০ বন্দুকধারী ও চার পুলিশ নিহত এবং ছয় পুলিশ আহত হয়েছেন। এ ঘটনার পর থেকে মেয়রের দপ্তরে থাকা কিছু লোকসহ বেশ কিছু লোক নিখোঁজ রয়েছেন। 

কর্তৃপক্ষ হামলায় ব্যবহৃত ১৪টি গাড়ি শনাক্ত করেছে ও বহু অস্ত্র জব্দ করেছে বলে রিকেলমে জানান।   

মেক্সিকোর অপরাধী দলগুলোকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে তালিকভুক্ত করা হতে পারে। যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এমন মন্তব্যের পর দ্বিপাক্ষিক উত্তেজনার মধ্যে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটলো। 

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর তার দেশের সহিংস অপরাধী দলগুলোর মোকাবিলায় বিদেশি হস্তক্ষেপের অনুমোদন দেয়া হবে না বলে জানিয়েছেন। -রয়টার্স


মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh