খালেদাকে সর্বোচ্চ চিকিৎসাসেবা দিতে সরকার আন্তরিক: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী  ড. হাছান মাহমুদ । ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ । ফাইল ছবি

তথ্যমন্ত্রী  ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসাসেবা দেয়া হচ্ছে এবং এক্ষেত্রে সরকার অত্যন্ত আন্তরিক।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, পত্র-পত্রিকার মাধ্যমে জেনেছি খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে প্যারোলে মুক্তি চাওয়া হচ্ছে। কিন্তু বিএনপির পক্ষ থেকে এখনো কিছু বলা হয়নি।

তিনি আরো বলেন, এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে জিজ্ঞেস করা হলেও তিনি কিছু বলেননি।

আজ বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ বেতার ভবনে বিশ্ব বেতার দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে বিএনপি। এখন তার শারীরিক যে অবস্থা, এগুলো পুরনো স্বাস্থ্যগত সমস্যা। তাকে জেলখানার অন্ধকার প্রকোষ্ঠে না রেখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া বছরের পর বছর তার পছন্দের গৃহপরিচারিকাকে তার সাথে রাখা হয়েছে। এটা বাংলাদেশের ইতিহাসে আগে কখনো হয়নি।

খালেদা জিয়া ৫ মিনিটও দাঁড়াতে পারছেন না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তার এ সমস্যাটি পুরনো সমস্যা। এই সমস্যা নিয়ে দু’বার প্রধানমন্ত্রী হয়েছেন, বিরোধীদলের নেত্রী ছিলেন এবং এই সমস্যা নিয়েই তিনি আন্দোলন করেছেন। এ সমস্যাটি তার নতুন করে হয়নি। আর খালেদা জিয়াকে সরকার স্বাস্থ্য সেবা দিতে অনেক আন্তরিক।

রেডিও দিবসের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রান্তিক জনগোষ্ঠী রেডিওর মাধ্যমে সব খবরা খবর রাখতে পারে। শুধু বিনোদন দেয়ার জন্য নয় দেশ গঠনে রেডিও অনেক ভূমিকা পালন করে।

এছাড়া রেডিও উন্নত জাতি গঠনে যেন অবদান রাখতে পারে বাংলাদেশ বেতারসহ বেসরকারি সব রেডিওর প্রতি এ আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন তথ্যসচিব কামরুন নাহার ও বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদার।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh