আনুষ্ঠানিকতা শেষ হলেই খালেদা জিয়া মুক্তি পাবেন: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি

ওবায়দুল কাদের। ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেকোনো সময় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন।

তিনি বলেন, সব আনুষ্ঠানিকতা শেষ হলেই তাকে মুক্তি দেয়া হবে।

আজ বুধবার (২৫ মার্চ) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপার্সন কখন মুক্তি পেতে পারেন এমন প্রশ্নে জবাবে সেতুমন্ত্রী বলেন, সকল প্রক্রিয়া সম্পন্ন হলে তার মুক্তি পেতে মনে হয় না কোনো অসুবিধা আছে। যেখানে সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী নিজেই মুক্তি দিয়েছেন, কাজেই এ ব্যাপারে আর তো গড়িমসির কারণ নেই। এখন শুধু আনুষ্ঠানিকতার কিছু বিষয় আছে। ফর্মালিটি কমপ্লিট হলেই তিনি মুক্ত পাবেন।

তিনি বলেন, বয়স ও অসুস্থতার বিষয়টি বিবেচনায় নিয়ে খালেদা জিয়ার সাজা স্থগিত করা হয়েছে। তারর বয়স ও অসুস্থতা বিবেচনায় প্রধানমন্ত্রী ৪০১(১) ধারা অনুযায়ী ৬ মাসের জন্য সাজা স্থগিত করেছেন। 

তিনি আরো বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে খালেদা জিয়ার পরিবার থেকে মুক্তির জন্য আবেদন করেছিল। আবেদনটিতে শামীম ইস্কান্দার, বোন সেলিমা ইসলাম, রফিকুল ইসলাম স্বাক্ষর করেছেন। মুক্তি আদালতের বিষয় হলেও আবেদনটি পরিবার থেকে করেছেন কয়েকদিন আগে। তার পরিবারের আবেদনের ভিত্তিতেই মুক্তি দেয়া হচ্ছে। 

করোনা মোকাবেলায় রাজনৈতিক ঐক্যের ডাক দিয়ে কাদের বলেন, এখন আমাদের অভিন্ন শত্রু করোনাভাইরাস। একে পরাজিত করতে সবাইকে মিলে কাজ করতে হবে। আশা করি বিএনপি বিষয়টি ইতিবাচকভাবে দেখবে ও করোনা মোকাবেলায় সরকারের পাশে থাকবে। 

বৈশ্বিক ও দেশের ভয়াবহ এ সঙ্কটকালে সকল নেতিবাচক রাজনীতি পরিহার করে মানুষকে বাঁচানোর অভিন্ন পথ বেছে নেয়ার আহ্বান আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh