সিপিবি নেতা রনো করোনা আক্রান্ত

বর্ষীয়ান রাজনীতিবিদ, বিশিষ্ট মার্কসবাদী তাত্ত্বিক কমরেড ও সিপিবির পলিটব্যুরোর সদস্য হায়দার আকবর খান রনো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল রবিবার (২৮ জুন) তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। 

সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন আজ সোমবার (২৯ জুন) বিষযটি নিম্চিত করে বলেন, রনো ভাই কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন। গতকাল রবিবার তার নমুনা নেয়া হয়। রাতে জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, এখন তার জ্বর ১০২ থেকে ১০৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে উঠানামা করছে। তাকে আজ দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

হায়দার আকবর খান রনো ১৯৪২ সালে জন্মগ্রহণ করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগে পড়ার সময় গোপনে কমিউনিস্ট আন্দোলনে যুক্ত হন। ১৯৬২ সালের সামরিক শাসনবিরোধী আন্দোলনের সময় তিনি পাকিস্তান ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন।

মুক্তিযুদ্ধের সংগঠক রনো ৯০ দশকের সামরিক শাসনবিরোধী আন্দোলনসহ এরশাদ পতনের গণঅভ্যুত্থানের সংগঠক ছিলেন। রাজনীতিকের পরিচয়ের বাইরে তিনি তাত্ত্বিক ও লেখক। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১৩।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

<