প্রথম দিনে বাংলাদেশের ১৬ পদক

গত ২৭ নভেম্বর ভলিবল দিয়ে শুরু হয় সাউথ এশিয়ান (এসএ) গেমসের খেলা। তবে গতকাল জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হলেও পদক গণনা শুরু হয় আজ থেকে। পদক গণনা শুরু হওয়ার প্রথম দিনেই ১ টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ পদক অর্জন করেছে বাংলাদেশ।

দিনের শুরুতেই বাংলাদেশ পেয়েছে সোনার দেখা। তায়কোয়ান্দোর পুরুষ একক পুমসে ইভেন্টে বাংলাদেশকে সোনা এনে দেন দিপু চাকমা। ভারতের প্রতিযোগীকে হারিয়ে দেশকে আনন্দে ভাসান রাঙামাটির দীপু।

তবে এ আসরে বাংলাদেশকে প্রথম পদক এনে দেন হুমাইরা আক্তার। ললিতপুর কারাতে ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত ব্যক্তিগত কাতায় হুমাইরা আক্তার অন্তরা তৃতীয় হয়ে ব্রোঞ্জ জেতেন।

ছেলেদের পুমসে ইভেন্টে দুটি ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। পুমসে একক ১৭ থেকে ২৩ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন কামরুল ইসলাম। এছাড়া মেহেদী হাসান ২৩ থেকে ২৯ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন। অন্যদিকে পুমসে পেয়ার ১৭ থেকে ২৩ ইভেন্টে ব্রোঞ্জ জেতেন নুরুদ্দিন হোসেন ও রুমা খাতুন। এছাড়া কারাতের দুটি ইভেন্টে রুপা জিতেছে বাংলাদেশের কারাতেকারা।

পুরুষ একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে রুপা জেতেন মোস্তফা কামাল। এছাড়া মেয়েদের একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে রুপা জেতেন বন্যা। ছেলেদের একক কাতায় দেশকে ব্রোঞ্জ এনে দেন হাসান খান সান। ছেলে ও মেয়েদের দলীয় কাতায়ও ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। এছাড়া পুরুষ অনূর্ধ্ব-৮৪ কেজি কুমিতে মোহাম্মদ রমজান, +৮৪ কেজিতে আতিকুর রহমান ব্রোঞ্জ জিতেছেন। মেয়েদের অনূর্ধ্ব-৫০ কেজিতে ব্রোঞ্জ জিতেছেন ফাহমিদা আক্তার।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh