পেঁয়াজের ঝাঁজে এখনও দিশেহারা ক্রেতারা

ফাইল ছবি।

ফাইল ছবি।

হিলি বর্ডার থেকে ভারতীয় পেঁয়াজ আসতে শুরু করলেও নিত্যপ্রয়োজনীয় এ পণ্যের বাজারে অস্থিরতা কাটেনি। এ অবস্থায় খুচরা বাজারে গত কয়েকদিন আগে ১২০ টাকা পর্যন্ত উঠলে বর্তমানে ৯০-১০০ টাকায় বিক্রি হচ্ছে। আর পণ্যটি কিনতে গিয়ে এর ঝাঁজে দিশেহারা হয়ে পড়েছেন সাধারণ ক্রেতারা। 

বাজার ঘুরে দেখা গেছে, পেঁয়াজের আড়তে পাইকারি কেজিতে ৭০-৭৫ টাকা এবং আমদানিকৃত পেঁয়াজ ৬৫-৭০ টাকায় বিক্রি হচ্ছে। তবে একেক আড়তে দাম একেক রকম লক্ষ্য করা গেছে। খুচরা বাজারে এই পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০-১০০ টাকায়।

মেসার্স তাজ ট্রেডিং এর কর্মচারী মো. আলতাফ হোসেন জানান, পেঁয়াজ (এলসি) পুরাতন পাইকারি কেজিতে ৬৫ টাকা এবং নতুন পেঁয়াজ ৭০ টাকায় বিক্রি হচ্ছে। দেশি পেঁয়াজ উন্নমানের ৭৫ টাকা এবং মাঝারিটা বিক্রি হচ্ছে ৭০ টাকা। আগামী ২-১ দিনের মধ্যে পেঁয়াজের মূল্য আরও কমার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান। 

মেসার্স সুমন ট্রেডিং এর প্রোপাইটার মহিউদ্দিন আহমেদ জানান, তার আড়ত থেকে দেশি পেঁয়াজ প্রকারভেদে পাইকারিতে কেজিতে ৫৫-৬০ টাকায় বিক্রি হচ্ছে। এর চেয়ে একটু উন্নতমানের পেঁয়াজ ৬৫ টাকা দরে বিক্রি করা হয়। বর্তমানে এলসিকৃত পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০-৬৫ টাকা। 

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh