ঈদে নাটকের সিক্যুয়াল আনছেন হানিফ সংকেত

হানিফ সংকেত ও নাটকের শিল্পীরা

হানিফ সংকেত ও নাটকের শিল্পীরা

হানিফ সংকেতের ঈদ নাটকে যেমন ভিন্নতা থাকে, গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। বরেণ্য এ নির্মাতা নির্মাণ করেছেন নাটক। এর নাম ‘সৎ-এর সত্য সমাচার’।

স্বাস্থ্যবিধি মেনে পুরো কাজটিই ধারণ করা হয়েছে মিরপুরে প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। গত ঈদের ‘মনের মতি মনের গতি’ প্রচারিত হওয়ার পর দর্শকদের অনুরোধে হানিফ সংকেত এবার একই পাত্র-পাত্রীদের নিয়ে নাটকটির সিক্যুয়াল তৈরি করেছেন।

আগেরটিতে আমাদের সমাজের এক শ্রেণির অসৎ মানুষের চরিত্র ফুটিয়ে তোলা হয়েছিলো। যারা অন্যের দুঃসময়কে পুঁজি করে নিজের লাভ খোঁজে। যাদের মতিগতি বোঝা কঠিন। তবে একসময় বিবেকের তাড়নায় এবং সৎ সঙ্গের শুভ জ্যোতিতে এদের অনেকে ভালোও হয়ে যান।

নির্মাণ প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন জানায়, এবারের নাটকেও একই চেয়ারম্যান ও তার পরিবারকে স্ব স্ব চরিত্রে দেখা যাবে। গত নাটকের শেষ পরিণতিতে সুপথে এসে জনগণের সেবায় নিয়োজিত হবার অঙ্গিকার করতে দেখা গেছে। কিন্তু কিছু কিছু মানুষের চরিত্র এমনই যে, লোভ ও লাভের নেশা তাকে ভালো হতে দেয় না। ফলে লিপ্ত হয় নানান অপকর্মে। কিন্তু ভালো মানুষের সঙ্গে মিশলে ভালো হবার শিক্ষাও পাওয়া যায়। সৎ ও সত্যে মিললে সব খবরই সুন্দর হয়। আর এই বক্তব্যের ওপরই একই পাত্রপাত্রীদের নিয়ে নির্মিত এবারের নাটকটির নামকরণ করা হয়েছে ‘সৎ-এর সত্য সমাচার’।

এবারও যথারীতি চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, তার স্ত্রীর ভূমিকায় আছেন তারিন। চেয়ারম্যানের ছোট ভাইয়ের চরিত্রে মীর সাব্বির, তার স্ত্রীর হিসেবে নাদিয়া আছেন। চেয়ারম্যানের শ্যালকের চরিত্রে সাঈদ বাবু এবং গ্রামের একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সুভাশিষ ভৌমিক।

নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন কমল।

নাটকটি এটিএন বাংলায় প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ১৫ মিনিটে।

কর্তৃপক্ষ জানায়, প্রতিবারই হানিফ সংকেতের নাটকে তাদের দর্শক থাকে বেশি। ঈদের দিনের ব্যস্ততা সত্ত্বেও দর্শকরা এই নন্দিত নির্মাতার নাটক দেখতে বসেন।

কারণ সবাইকে সব চ্যানেলে একাধিকবার দেখা গেলেও ঈদের দিন হানিফ সংকেত এর নাটক দেখা যায় শুধু এটিএন বাংলায়। তাই চ্যানেল কর্তৃপক্ষ আশা করছেন, এবারও আগের ঘটনার পুনরাবৃত্তি হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh