ঈদ ঘিরে ব্যস্ত সময় কাটছে মৌয়ের

সাদিয়া ইসলাম মৌ

সাদিয়া ইসলাম মৌ

দেশের জনপ্রিয় মডেল, অভিনেত্রী, নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌয়ের জন্মদিন ছিল গতকাল সোমবার (২১ জুন)। রাত ১২ টা থেকেই জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন প্রিয় এই শিল্পী। 

বিজ্ঞাপনে মডেল কন্যা হিসেবে মৌয়ের আগে অনেকেই মডেল ছিলেন। কিন্তু মৌ’র জনপ্রিয়তাকে ছাড়িয়ে যেতে পারেননি কেউ। বিজ্ঞাপনের বিষয়ে মৌ খুব চুজি। মৌ নানান সময়ে অভিনয়ও করেছেন। কিন্তু মৌ ভক্তরা তাকে বিজ্ঞাপনে দেখতেই পছন্দ করেন। 

গত কয়েকদিন ধরে প্রিয় এই শিল্পীর ব্যস্ত সময় কাটছে। আর এই ব্যস্ততা ঈদ ঘিরে। প্রতি বছরে মতো এবারো মৌ ঈদের বিশেষ নাচ অনুষ্ঠানে পারফর্মেন্স করবেন। এছাড়াও চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘অন্ধ জলছবি’ নাটকের কাজ শেষ করেছেন তিনি। নাটকটি লিখেছেন ইফফাত আরেফিন তন্বী। কোরবানী ঈদে আরো দুটি নাটকে কাজ করবেন বলে জানান মৌ।  


১৯৭৬ সালের ২১ জুন প্রিয় এই তারকার জন্ম। শৈশব থেকেই সংস্কৃতি বলয়ে বড় হয়েছেন। মাত্র সাড়ে তিন বছর বয়সে তাকে নাচের স্কুলে ভর্তি করে দিয়েছিলেন তার মা রাশা ইসলাম। তিনি ছিলেন ছিলেন বাংলাদেশের স্টিল অ্যাড মডেলিংয়ের পথিকৃৎ এবং বাংলাদেশের প্রথম মডেল ও নৃত্যশিল্পী। 

পরে তার মা তাকে জোর করে বুলবুল ললিতকলা একাডেমিতে ভর্তি করিয়ে দেন। তার গুরু ছিলেন রাহিজা খানম ঝুনু ও কবিরুল ইসলাম রতন। এভাবেই যেন বেড়ে উঠেন সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে। ১৯৮৯ সালে মিডিয়ায় মডেলিং শুরু করা এই তারকা এক দশকের বেশি সময় ধরে মডেলিং জগতে রাজত্ব করে আজও মানুষের মনে জায়গা করে আছেন। 


নৃত্যশিল্পীর পাশাপাশি নিজেকে মডেল হিসেবে পরিচিত করতে বেশি সময় লাগেনি তার। তবে শুধু মডেলিং নয়; ১৯৯৪ সালে প্রথম অভিনয় করেন টেলিভিশন নাটক ‘অভিমানে অনুভবে’। মডেলিং ও নাচে তিনি যতটা সবলীল, অভিনয় করেন ততটাই বেছে বেছে। সম্প্রতি মডেলিংয়ে এখন খুব কম দেখা গেলেও নাচ আর অভিনয় করছেন নিয়মিত। তিনি বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টসের (বাফা) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন। মডেলিং, অভিনয়, নৃত্যের পরও তার আরেকটি পরিচয় হচ্ছে পরিচালক। তিনি নাটক পরিচালনাও করেছেন। সত্যি যেন এই তারকার গুণ বলে শেষ করা যাবে না।

কর্মজীবনে সফল মৌ যেন ব্যক্তিগত জীবনেও সফল একজন নারী। তিনি যখন তুমুল জনপ্রিয় ছিলেন ঠিক সেই সময় টুপ করে বিয়ের পিঁড়িতে বসে পড়েন। অভিনেতা জাহিদ হাসান ও সাদিয়া ইসলাম মৌ বিয়ের আগে প্রেম করেছেন প্রায় দুই বছর। তারপর পারিবারিকভাবেই বিয়ে। তাদের দুই সন্তান পুস্পিতা ও ছেলে পূর্ণ। মৌয়ের জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh