করোনায় বিশ্বে ১৯ লাখের বেশি মানুষের প্রাণহানি

বিশ্বে একদিনে করোনাভাইরাসে ৫ লাখ ৭৮ হাজার জন নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন, এই সময়ে মৃত্যুবরণ করেছেন ৯ হাজার ২০০ জন। এ নিয়ে বিশ্বে মোট শনাক্তের সংখ্যা ৯ কোটি ১৩ লাখ ছাড়ালো আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ১৯ লাখ ৫২ হাজারের বেশি মানুষ।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, দেশটিতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২ লাখ ১৪ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ১ হাজার ৯৬৪ জন। এর মধ্যে দিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ২ কোটি ৩১ লাখ ৪৩ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ৩ লাখ ৮৫ হাজারের বেশি।

ভারতে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে ১২ হাজার ৪৮২ জন আর প্রাণ হারিয়েছে ১৬৬ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ কোটি ৪ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৫১ হাজার মানুষ।

নতুন ধরনের করোনাভাইরাসে যুক্তরাজ্যে সংক্রমণ বেড়েই চলেছে। একদিনেই সেখানে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৬ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ৫২৯ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ৩১ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে প্রায় ৮২ হাজার।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্ব এই করোনাভাইরাস মহামারীর সঙ্গে লড়াই করছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh