আফগানিস্তানে ত্রাণ সহায়তা দিলো পাকিস্তান

কাবুল বিমান বন্দরে পাকিস্তানি সহায়তা। ছবি: টুইটার

কাবুল বিমান বন্দরে পাকিস্তানি সহায়তা। ছবি: টুইটার

পাকিস্তান বিমানবাহিনীর বিমানে আফগানিস্তানে ত্রাণ সহায়তা পাঠিয়েছে পাকিস্তান। বিমানটি বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) আফগানিস্তানের রাজধানী কাবুলে পৌঁছেছে। রেডিও পাকিস্তান জানিয়েছে, আফগানিস্তানে পাকিস্তানের রাষ্ট্রদূত মনসুর খান ত্রাণসামগ্রী গ্রহণ করেন।

ইসলামাবাদ থেকে পাঠানো ত্রাণসামগ্রী গ্রহণ করে রাষ্ট্রদূত মনসুর খান জানিয়েছেন, আগামীতে আফগান জনগণের জন্য ত্রাণ ও মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে। আগামী শুক্র ও শনিবার আরও দুটি বিমানে কান্দাহার এবং খোস্ত শহরে ত্রাণসামগ্রী পাঠানো হবে।

পাকিস্তানের জাতীয় দৈনিক ডনের প্রতিবেদনে এই খবর জানিয়ে বলা হয়েছে, ইসলামাবাদের পক্ষ থেকে পাঠানো ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে দশ টন আটা, দেড় টন ঘি এবং বিপুল পরিমাণ ওষুধ। সীমান্ত দিয়েও ত্রাণ আসবে বলে জানিয়েছেন রাষ্ট্রদূত।

গত মাসে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) নির্বাহী পরিচালক ডেভিড বিসলি রাষ্ট্রক্ষমতার পালাবদলে চ্যালেঞ্জের মুখে পড়া আফগানিস্তানের জনগণের জন্য আকাশপথে একটি ‘মানবিক সেতু’ স্থাপনে পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে ওই বৈঠকে আফগানিস্তানের মানুষকে খাদ্য সহায়তা প্রদানের জন্য জাতিসংঘের সংস্থাগুলোর কাজ সহজতর করার ক্ষেত্রে পাকিস্তানের ভূমিকার জন্য কৃতজ্ঞতাও প্রকাশ করেন ডব্লিউএফপির নির্বাহী পরিচালক।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //