ফের বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু

গত একদিনে বিশ্বে পর্যায়ে মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। এ সময়ে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে আরও সাত হাজার ৭৫৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা এক হাজারেরও বেশি। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৫০ লাখ ৩৬ হাজার ৬১৮ জনে দাঁড়াল।

আগের দিনের চেয়ে দৈনিক শনাক্তও বেড়েছে এক লাখেরও বেশি। আগের দিন মোট শনাক্ত ছিল তিন লাখ ৬৮ হাজার ৪১৮ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে শনাক্ত হয়েছেন চার লাখ ৮১ হাজার ৬৬০ জন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ২৪ কোটি ৮৭ লাখ ৯৫ হাজার ৬৯৫ জন।

করোনাভাইরাস মহামারির প্রতি মুহূর্তের আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে বৃহস্পতিবার (৪ নভেম্বর) এসব তথ্য মিলেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৬৩৯ জন আর মারা গেছেন এক হাজার ৪৩৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত চার কোটি ৭১ লাখ পাঁচ হাজার ৪৬৮ জন এবং মোট মারা গেছেন সাত লাখ ৭০ হাজার ৮৫৪ জন।

আক্রান্তের দিক থেকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে একদিনে ৪১ হাজার ২৯৯ জন শনাক্ত হলেও এ সময়ে মারা গেছেন ২১৭ জন। এ পর্যন্ত যুক্তরাজ্যে মোট শনাক্ত ৯১ লাখ ৭১ হাজার ৬৬০ জন আর মোট মৃত্যু এক লাখ ৪১ হাজার ১৮১ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৮৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৪৪৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৬ লাখ ৩৩ হাজার ৬৪৩ জন এবং মোট মৃত্যু হয়েছে দুই লাখ ৪২ হাজার ৬০ জনের।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৬৬১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত দুই কোটি ১৮ লাখ ৩৫ হাজার ৭৮৫ জন এবং মোট মারা গেছেন ছয় লাখ আট হাজার ৩০৪ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৪৫৮ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৯৬৫ জন। এ পর্যন্ত দেশটিতে মোট তিন কোটি ৪৩ লাখ ২০ হাজার ১৪২ জন আক্রান্ত এবং চার লাখ ৫৯ হাজার ৬৬১ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //