করোনায় শনাক্ত রোগী ২৬ কোটি ছাড়াল

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত একদিনে ছয় হাজার ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন পাঁচ লাখ ৬০ হাজার ৭৩০ জন। সুস্থ হয়েছেন তিন লাখ ৯০ হাজার ৯৬৭ জন।

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫১ লাখ ৯৮ হাজার ৮৬৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ২৬ কোটি দুই লাখ ৭৭ হাজার ৩৫২ জন। সুস্থ হয়েছেন ২৩ কোটি ৫২ লাখ ৪৩ হাজার ২৭২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন চার কোটি ৮৯ লাখ ৯৯ হাজার ৭৩২ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৯৮ হাজার ৫৫১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৮৭ লাখ ৯৯ হাজার ৯৮৬ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩০৬ জন।

ভারতে এ পর্যন্ত সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪৫ লাখ ৪৬ হাজার ৯২৬ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৬৬ হাজার ৯৮০ জনের। করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ৩৯ লাখ ৬৭ হাজার ৯৬২ জন।

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ ১৩ হাজার ৬৯৭ জনের। মোট আক্রান্ত হয়েছেন দুই কোটি ২০ লাখ ৫৫ হাজার ৬০৮ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন দুই কোটি ১২ লাখ ৭৫ হাজার ২০৯ জন।

তালিকায় এরপরের স্থানগুলোতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, জার্মানি, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩১ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৭০ জন। দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //