ইউক্রেনে আগ্রাসী হামলা চালাল রাশিয়া

ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং পূর্বাঞ্চলীয় শহর খারকিভের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অবকাঠামোতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া।

কিয়েভের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে আজ শনিবার (১৪ জানুয়ারি) রয়টার্স এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছেন।

এদিন জনসাধারণের উদ্দেশ্যে কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো টেলিগ্রাম মেসেজিং অ্যাপে লিখেছেন, ‘দিনিপ্রোভস্কি জেলায় বিস্ফোরণ হচ্ছে। সব সংস্থা ঘটনাস্থলে যাচ্ছে। আপনারা আশ্রয়কেন্দ্রে থাকুন।’

দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলনস্কির কার্যালয়ের উপপ্রধান কিরিলো টিমোশেঙ্কো বলেছেন, গুরুত্বপূর্ণ অবকাঠামোগুলোর ওপর রাশিয়া ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। বিস্তারিত পরীক্ষা করা হচ্ছে।

কিয়েভের মেয়র জানিয়েছেন, একটি ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ কিয়েভের পশ্চিমে হলোসিভস্কি জেলার একটি অনাবাসিক এলাকায় আঘাত করেছে, যার ফলে আগুন লেগে যায় কিন্তু কেউ আহত হয়নি।

রাজধানীর বাইরে কিয়েভ অঞ্চলের কোপিলিভ গ্রামেও আবাসিক অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা বলেছেন, বিস্ফোরণে ১৮টি ব্যক্তিগত মালিকানাধীন বাড়ির জানালা এবং ছাদ ভেঙে গেছে বা ক্ষতিগ্রস্ত হয়েছে।

খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেগ সিনহুবভ জানিয়েছেন, শনিবার ভোরে রাশিয়ার সীমান্তের কাছে দুটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এগুলো এই অঞ্চলের খারকিভ ও চুহুয়েভ জেলার গুরুত্বপূর্ণ জ্বালানি অবকাঠামো এবং শিল্প কারখানায় আঘাত করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //