ভারতে ভয়াবহ বাস দুর্ঘটনা, নিহত ১৮

ভারতের উত্তর প্রদেশে উন্নাওয়ের লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে ভয়াবহ পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন অন্তত ১৮ জন। সংবাদসংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, আজ বুধবার (১০ জুলাই) ভোরে হাইওয়েতে একটি দুধের ট্যাঙ্কারের সঙ্গে একটি যাত্রীবাহী ডবল ডেকার বাসের সংঘর্ষেংর ঘটনা ঘটে। ৷ এতে সঙ্গে সঙ্গে বাসটি উল্টে যায় ৷ মৃত্যু হয় ১৮ জনের ৷ মৃতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে ৷ আর এই ঘটনায় আহত হয়েছে ১৯ জন। 

স্থানীয়দের বরাতে পিটিআই জানা গেছে, বিহার থেকে দিল্লির উদ্দেশে যাত্রা করছিল বাসটি ৷ উন্নাওয়ের কাছে একটি দুধের ট্যাঙ্কারকে ধাক্কা মেরে বাসটি উল্টে যায় ৷  দুধের ট্যাঙ্কারটিরও একই অবস্থা হয় ৷  দুর্ঘটনার কারণ হিসেবে প্রাথমিক- ভাবে মনে করা হচ্ছে বাস ড্রাইভার বাস চালাতে চালাতে ঘুমিয়ে পড়েছিলেন ৷

উন্নাওয়ের জেলাপ্রশাসক গৌরাঙ্গ রাঠি জানিয়েছেন, আজ সকালে যাত্রীবাহী বাসটি বিহারের সীতামারহি থেকে দিল্লির দিকে যাত্রা করছিল। এটি গড়া গ্রামের কাছে লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে দুধের কন্টেইনারটিকে পেছন থেকে ধাক্কা মারে। কন্টেইনারটিকে এতো জোরে ধাক্কা মারে যে বাসটি চূর্ণবিচূর্ণ হয়ে যায়। যাত্রীরা বাস থেকে বাহিরে ছিটকে পড়েন। আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।  

গৌরাঙ্গ রাঠি আরও জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, বাসটি অতিরিক্ত গতিতে চলছিল। তবে কী কারণে সংঘর্ষটি হয়েছে তা ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এদিকে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এ ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //