বন্দরে মাস্ক, পিপিই উপহার দিলো সাইফ পাওয়ারটেক

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রতিরোধে দেশের প্রধান সমুদ্র বন্দরে মাস্ক, পিপিইসহ সুরক্ষা উপকরণ উপহার দিয়েছে শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেড।

বুধবার (১৩ মে) সকালে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদের হাতে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ তুলে দেন সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিন।

উপহার সামগ্রীর মধ্যে ছিলো- ৫০০টি তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক, রাবার গ্লভস ২০০টি, রিইউজেবল ও ওয়াশেবল পিপিই ২৫টি, মেডিক্যাল প্রটেকটিভ আই ওয়্যার গগলস ২৫টি এবং ইনফ্রারেড থার্মোমিটার ৫টি।

তরফদার রুহুল আমিন দেশের অর্থনীতি সচল ও রমজানে নিত্যপণ্যের নিরবচ্ছিন্ন সাপ্লাই চেন সচল রাখতে শারীরিক দূরত্ব নিশ্চিতে সরকারের টানা ছুটি ঘোষণার মধ্যেও ২৪ ঘণ্টা বন্দরের অপারেশনাল কার্যক্রম সচল রাখায় বন্দর চেয়ারম্যানকে ধন্যবাদ জানান।

এ ছাড়া সিসিটি ও এনসিটিতে করোনা প্রতিরোধে কর্মকর্তা-কর্মচারিদের হাত ধোয়া, নিয়মিত জ্বর পরীক্ষা, মাস্ক, গ্লভস, পিপিই পরা, জীবাণুনাশক ছিটানো, গণপরিবহন বন্ধ থাকায় নিজস্ব বাসের ব্যবস্থা, অস্থায়ী কর্মীদের ত্রাণ বিতরণসহ নানা উদ্যোগের বিষয়ে চেয়ারম্যানকে অবহিত করেন।

তরফদার রুহুল আমিন বলেন, চট্টগ্রাম বন্দর পিছিয়ে পড়লে দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে। করোনার এই দুর্যোগ মোকাবেলায় সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২ কোটি টাকা অনুদান প্রদান, বন্দরে কনটেইনার লোড-আনলোড স্বাভাবিক রাখা প্রায় ২ হাজার শ্রমিককে ত্রাণ সামগ্রী দেয়া হয়েছে।

এছাড়া বন্দর কর্মীদের স্বাস্থ্য সুরক্ষায় পোশাক এবং তাদের প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় চবক চেয়ারম্যানের হাতে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ তুলে দেয়া হয়েছে বলেও জানান তিনি।

দেশের তৃণমূল ফুটবলের উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন তরফদার রুহুল আমিন। করোনার কারণে স্বল্প আয়ের যেসব কোচ ও খেলোয়াড়রা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের পাশেও দাঁড়িয়েছেন তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh