ভিসা ছাড়া অবস্থানের মেয়াদ বাড়ালো আমিরাত

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) বসবাসকারীদের মধ্যে যাদের ভিসা মেয়াদ ১ মার্চের আগে শেষ হয়েছে, তাদের জরিমানা ছাড়াই সাধারণ ক্ষমার সময়সীমা বাড়ানো হয়েছে।

আবুধাবিতে থাকা বাংলাদেশ দূতাবাস তার অফিসিয়াল ফেসবুক পেইজে এ তথ্য জানিয়েছে।

আমিরাতের বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, মেয়াদোত্তীর্ণ ভিসা নিয়ে যারা ওই দেশে আছেন তারা কোনো ধরনের জরিমানা ছাড়াই ১৭ নভেম্বর পর্যন্ত দেশটি ছেড়ে আসতে পারবেন। এর আগে এ সময়সীমা ছিল ১৮ আগস্ট পর্যন্ত।

ফেডারেল অথোরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপের (আইসিএ) ফরেন অ্যাফেয়ার্স ও পোর্টের মহাপরিচালক মেজর জেনারেল সায়েদ রাকন আল রাশিদী বলেন, ১ মার্চের আগে ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া ‘সব নিয়ম অমান্যকারীদের’ ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে।

১ মার্চের আগে থেকে যারা বৈধ ভিসা ছাড়া দেশটিতে মেয়াদোত্তীর্ণ পারমিটসহ শ্রমিক, মেয়াদোত্তীর্ণ ভ্রমণ ভিসায় থাকা চাকরিপ্রত্যাশী ও কোনো ধরনের বৈধ কাগজপত্র ছাড়া যেসব শ্রমিক রয়েছে তারা এর আওতাভুক্ত হবেন।

আল রাশিদী বলেন, সাধারণ ক্ষমার অংশ হিসেবে কেউ দেশটি ছেড়ে আসলে ভবিষ্যতে তারা আবার দেশটিতে পুনরায় প্রবেশে করতে পারবেন।

আইসিএ’র এক টুইট বার্তায় বলা হয়, আবুধাবি, শারজাহ ও রাস আল খাইমাহ বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাত ছেড়ে যেতে ইচ্ছুক ভিসাধারীদের ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে পৌঁছাতে হবে। মার্চ থেকে ১১ জুলাইয়ের মধ্যে যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে বা বাতিল করা হয়েছে, তাদের অবস্থান সংশোধন করতে বা জরিমানা ও প্রবেশ নিষেধাজ্ঞা ছাড়া ভবিষ্যতে সংযুক্ত আরব আমিরাত ছেড়ে আসার জন্য তিন মাসের মেয়াদ বাড়ানো হয়েছে।

সাধারণ ক্ষমার বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য ছুটির দিন ব্যতিত সকাল ৮টা থেকে রাত ১০টার মধ্যে টোল ফ্রি নম্বর ৮০০৪৫৩ এ কল করতে পারবেন। -ইউএনবি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh