ভিসাধারী বাংলাদেশিদের ফ্লাইট নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে ইতালি

ভিসাধারী বাংলাদেশি প্রবাসীদের জন্য ফ্লাইট নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ইতালি সরকার। বাংলাদেশ সরকারের অনুরোধের পরিপ্রেক্ষিতে দেশটি নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ইতালিতে অবস্থানরত বৈধ ভিসাধারী বাংলাদেশিদের জন্য ফ্লাইট নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। এছাড়া যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে, তাদের ভিসার জন্য আবেদন করতে হবে। এটা ইতালির পুলিশ কর্তৃপক্ষ চেক করবে, তারপর ভিসা নবায়ন করবে। ইতালি এখনো নিয়মিত ভিসা ইস্যু চালু করেনি। শুধু যাদের বৈধ ভিসা রয়েছে, তাদের জন্যই ফ্লাইট নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নীতিমালা অনুসরণ করে গত ১৬ জুন থেকে সীমিত পরিসরে আন্তর্জাতিক ফ্লাইট শুরু হয়। কাতার এয়ারওয়েজ বাংলাদেশ থেকে কাতার হয়ে বিভিন্ন দেশে যাত্রীদের নিয়ে যায়। এর মধ্যে অন্যতম গন্তব্য ছিল ইতালি। গত ৬ জুলাই বাংলাদেশ থেকে রোমে যাওয়া একটি ফ্লাইটের উল্লেখযোগ্যসংখ্যক যাত্রীর শরীরে কভিড-১৯ রোগের উপসর্গ ধরা পড়ে। এরপর বাংলাদেশের সঙ্গে সব ধরনের ফ্লাইট বাতিলের ঘোষণা দেয় ইতালি। এরপর ৮ জুন বাংলাদেশ থেকে কাতার হয়ে ইতালিতে যাওয়া দুটি ফ্লাইটের ১৬৮ বাংলাদেশিকে ফেরত পাঠানো হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh