তিউনিসিয়ায় যাওয়ার সময় ট্রলারডুবিতে ২ বাংলাদেশির মৃত্যু

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

লিবিয়া থেকে অবৈধভাবে সমুদ্রপথে তিউনিসিয়া যাওয়ার সময় ট্রলারডুবিতে বাংলাদেশি দুই যুবকের মৃত্যু হয়েছে। গত শনিবার (২০ নভেম্বর) স্থানীয় সময় রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। 

নিহতরা মাদারীপুর জেলার বাসিন্দা। এ ঘটনায় দালালদের বিচার দাবি করেছেন তাদের স্বজন ও এলাকাবাসী।

স্বজনরা জানান, মাদারীপুর সদর উপজেলার পশ্চিম খাগদী গ্রামের সাব্বির খান ও বড়াইলবাড়ী গ্রামের সাকিব তালুকদারসহ বেশ কয়েকজন ছয় মাস আগে ইতালি যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হন। শনিবার তাদের নিয়ে যাত্রা করে দালালচক্র। রাত ৮টার দিকে তিউনিসিয়া উপকূলে ভূমধ্যসাগরে ট্রলারডুবিতে মারা যান সাব্বির ও সাকিব।

এলাকাবাসী জানায়, চর-নাচনা গ্রামের দালালচক্রের সক্রিয় সদস্য সেকেন মোড়লের ছেলে আতিবর ও কাশেম এবং বড়াইলবাড়ী গ্রামের কবির মিয়ার ছেলে সবুজ ও সুমন ইতালি নেয়ার কথা বলে প্রত্যেকের পরিবারের কাছ থেকে সাড়ে ৯ লাখ টাকা করে নেন। এ ঘটনায় দালালদের কঠোর শাস্তি দাবি করেছেন স্বজন ও এলাকাবাসী।

খাগদী গ্রামের সাব্বির খানের মা বলেন, ছেলেকে দালালরা আটকে রেখে ১০ লাখ টাকা নেয়। আমরা দালালদের বিচার চাই।

এ বিষয়ে মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, সংসার চালাতেই তাদের হিমশিম খেতে হয়। এরপর আবার ধারদেনা করে অবৈধ পথে যাত্রা করে। অনেক সময় তাদের জীবন চলে যায়। এর আগেও আমরা দালালদের আটক করে আইনের কাছে সোপর্দ করেছি। এবারও দালালদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //