নিউইয়র্কে ৪ দিনব্যাপী বাংলা বইমেলার আয়োজন

প্রতি বছরের মতো এবারো যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে চারদিনব্যাপী ৩১তম বাংলা বইমেলার আয়োজন করা হয়েছে। আগামী ২৮জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এই বইমেলা চলবে। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩১তম নিউইয়র্ক বাংলা বইমেলায় বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে অভিবাসী লেখকদের প্রকাশিত সেরা বইয়ের জন্য শহীদ কাদরী পুরস্কার ২০২২। অভিবাসী লেখকদের প্রকাশিত বই ১৫ জুনের মধ্যে জমা দেওয়ার  জন্য মুক্তধারা ফাউন্ডেশনের পক্ষ থেকে লেখকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। 

পুরস্কারের  আর্থিক মূল্যমান ৫০০ ইউএস ডলার। আগ্রহীরা তাদের বাংলা ভাষায় রচিত ও ২০২১ সালে প্রকাশিত যেকোনো একটি শিরোনামের বই পাঠাতে পারবেন। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের লেখকদের সমন্বয়ে গঠিত একটি বিচারক প্যানেল পুরস্কারের জন্য সেরা বই নির্বাচন করবেন।

জানা গেছে, বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ থেকে এবারো বিশিষ্ট  লেখক, শিল্পী ও প্রকাশক বরাবরের মতো এবারো নিউইয়র্ক বইমেলায় অংশগ্রহণ করবেন।  বাংলাদেশ ও পশ্চিমাঙ্গের বাইরে সবচেয়ে বড় ও দীর্ঘস্থায়ী বইমেলা হিসেবে স্বীকৃত 'নিউইয়র্ক বাংলা বইমেলা'র ৩১তম আসরের আহ্বায়ক নির্বাচিত হয়েছেন গোলাম ফারুক ভুঁইয়া। 

বিজ্ঞপ্তিতে বলা হয় , শহীদ কাদরী পুরস্কার ২০২২-এ অংশগ্রহণের জন্য লেখককে অবশ্যই বাংলাদেশ ও ভারতের বাইরের কোনো দেশে অভিবাসী হতে হবে। লেখকেরা তাদের বাংলাভাষায় রচিত একটিমাত্র শিরোনামের বই জমা দিয়ে এই পুরস্কার প্রত্যাশী হতে পারবেন।  

লেখককে নিজ খরচে তার বইয়ের তিন কপি ইউএসএ শহীদ কাদরী পুরস্কার ২০২২, Muktadhra Foundation 37-69, 74th St, 2nd Floor, Jackson Heights, NY 11372 ঠিকানায় পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে। -বাসস


Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //