মহিলা সংস্থা ইতালির আনন্দ ভ্রমণ

মহিলা সংস্থা, ইতালির আয়োজনে রোম থেকে শত কিলোমিটার দূরে লাগো দি বোলসেনায় গ্রীষ্মকালীন আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। এ আনন্দ ভ্রমণে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি নারী-পুরুষ অংশগ্রহণ করেছেন। এ ভ্রমণে অংশগ্রহণকারীরা প্রবাসজীবনের ক্লান্তি কিছুটা হলেও দূর করতে পেরেছেন।

বর্ণাঢ্য এ আয়োজনে সভাপতিত্ব করেন মহিলা সংস্থার ইতালির ভারপ্রাপ্ত সভাপতি মুন্নি রওশন আরা এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার।

ছবিতে, মহিলা সংস্থা, ইতালির আয়োজনে অনুষ্ঠিত আনন্দ ভ্রমণে অংশগ্রহণকারীরা। ছবি: প্রতিবেদক

এ আনন্দ ভ্রমণে অতিথি হিসেবে অংশগ্রহণ করেন নারী নেত্রী ও সুলতানা ফ্যাশনের স্বত্বাধিকারী সুলতানা লিপি,।

ভ্রমণে তিবুরতিনা সমাজ কল্যাণ সমিতি ইতালির সভাপতি মনির হোসেন, বাংলাদেশ প্রবাসী ক্রিস্টান মহিলা সমিতির সভাপতি রূপালী গোমেজ, পল্লী বালা সংঘের সভাপতি ফরিদা রহমান, লন্ডন থেকে আগত মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতির সাবেক সভাপতি আমিন ভুঁইয়া, বাংলাদেশ মহিলা সমিতির সাবেক সাধারণ সম্পাদক রেশমা আমিন, বিশ্ব সংগীত কেন্দ্র রুমের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী জাকারিয়া, গ্রত্তোসেলনে সমাজ কল্যাণ সংঘের মো. শাহিন, যুব উন্নয়ন ব্যবসায়ী সমিতি উপদেষ্টা হক শহিদুল্লাহ, বিশিষ্ট ব্যবসায়ী আফরোজা আক্তার ডেইজি, আতিকুর রহমান রাসেল, জামাল আহমেদ, মামুন আহমেদ, মুরাদ আহমেদ, ফারুক আহমেদ কন্ঠশিল্পী রত্না বশাক, মো. মশিউর রহমান, সাংবাদিক শাহীন খলিল কাওসার, আখি সীমা কাউসার ও মিনহাজ হোসেনসহ আরো অনেকে অংশ নেন।

এ আনন্দ ভ্রমণ সম্পর্কে সাধারণ সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার বলেন, প্রতি বছর আমরা আনন্দ ভ্রমণের আয়োজন করে থাকি। প্রবাসে ব্যস্ততার মাঝে একটু বিনোদন খুজঁতেই এই আনন্দ ভ্রমণের আয়োজন করা হয়েছে।

ছবিতে, মহিলা সংস্থা, ইতালির আয়োজনে অনুষ্ঠিত আনন্দ ভ্রমণে অংশগ্রহণকারীরা। ছবি: প্রতিবেদক

সবার অংশগ্রহণে আনন্দ ভ্রমণ সম্পন্ন হওয়ায় ভারপ্রাপ্ত সভাপতি মুন্নি রওশন আরা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এ আয়োজনে কোনো ভুল-ত্রুটি থাকলে সে বিষয়গুলো আন্তরিকভাবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ জানান তিনি। 

আগামীতে এরকম আয়োজনের মাধ্যমে প্রবাসে বেড়ে ওঠা দ্বিতীয় প্রজন্মের মাঝে বাংলাদেশের সংস্কৃতিকে তুলে ধরার আশাবাদ ব্যক্ত করেছেন মুন্নি রওশন আরা।

পুরস্কার বিতরণের সময় তোলা ছবি। ছবি: প্রতিবেদক

দিনব্যাপী এই অনুষ্ঠানে রাফেল ড্র, শিশু কিশোরদের দৌড় প্রতিযোগিতা, বড়দের হাড়িভাঙ্গা, মহিলাদের বালিশ খেলা ও রোমের স্থানীয় বিশিষ্ট কণ্ঠ শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শেষে বিভিন্ন খেলায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের মধ্যে মহিলা সংস্থার পক্ষ থেকে পুরস্কার বিতরণ করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //