যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রে টেক্সাসে ডাকাতের গুলিতে এক বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন। শেখ আবির হোসেন নামের ৩৪ বছরের ওই শিক্ষার্থীর বাড়ি সাতক্ষীরা জেলায়। তিনি লামার ইউনিভার্সিটিতে গবেষণা সহকারী ছিলেন।

গত শুক্রবার (২৯ ডিসেম্বর) স্থানীয় সময় টেক্সাসের ক্রিস ফুড মার্টে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

স্থানীয় টিভি চ্যানেল কেএফডিএম জানিয়েছে, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আবিরকে মৃত অবস্থায় দেখতে পায়। এ ঘটনায় পুলিশ ১৯ বছরের একজনকে গ্রেপ্তার করেছে এবং সন্দেহভাজন অপর একজনকে খুঁজছে।

জানা গেছে, উচ্চ শিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে অবস্থানরত ওই শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। টেক্সাসের বিউমন্টে একটি দোকানে ডাকাতির ঘটনায় গুলিবিদ্ধ হয়ে তিনি নিহত হন। আবির টেক্সাসের ক্রিস ফুড মার্টের ওই দোকানে স্টোর ক্লার্ক হিসেবে কাজ করতেন। দোকান থেকে সিগারেট নিয়ে পালিয়ে যাওয়ার সময় দুই সন্দেহভাজন তাকে গুলি করে।

শেখ আবির হোসেন গত বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে যান। তার স্ত্রীও যুক্তরাষ্ট্রে থাকেন। আবিরের বড় ভাই জাহিদুল ইসলাম জানান, শনিবার বিকেলে নিউইয়র্কে বসবাসরত এক পরিবারের সদস্য তার ভাইয়ের মৃত্যুর খবর জানিয়েছেন।

জাহিদুল ইসলাম আরো জানান, যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে আবির ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে গবেষক হিসেবে কাজ করতেন। পরে তিনি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অ্যাডজান্ট ফ্যাকাল্টি হিসেবে যোগ দেন। স্থানীয় গণমাধ্যম বলছে, আবির তার ক্লাসে খুব ভাল শিক্ষার্থী ছিলেন। পাশাপাশি ইউরোপে একটি সম্মেলনে তার গবেষণা উপস্থাপন করার জন্য বেশ কয়েকটি বৃত্তিও পেয়েছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //