দুবাইয়ে গাড়ী বিস্ফোরণে ৫ বাংলাদেশি নিহত

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গাড়ি বিস্ফোরণে পাঁচ বাংলাদেশি নিহত হয়েছেন। রোববার (৭ জুলাই) বাংলাদেশ সময় সাড়ে ১০টায় কাজে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

নিহত পাঁচ প্রবাসীর গ্রামের বাড়ি ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায়। নিহতরা হলেন- নবাবগঞ্জের বালেঙ্গা গ্রামের লুৎফর রহমানের ছেলে মো. রানা (৩০), আব্দুল হাকিমের ছেলে মো. রাশেদ (৩২), শেখ ইরশাদের ছেলে মো. রাজু (২৪), শেখ ইব্রাহীমের ছেলে ইবাদুল ইসলাম (৩৪) এবং দোহার বাজার এলাকার মো. মঞ্জুর ছেলে মো. হিরা মিয়া (২২)। তারা সবাই দুবাইয়ের আজমান শহরে থাকতেন এবং একই জায়গায় কাজ করতেন।

নিহত রানার মা রৌশনারা রুসি ও নয়াবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মো. তৈয়বুর রহমান তরুণ এ তথ্য নিশ্চিত করেছেন। তাদের কাছে এ তথ্য জানিয়েছেন দুবাইয়ে অবস্থানরত ওই এলাকার প্রবাসীরা।

জানা গেছে, গতকাল রবিবার (০৭ জুলাই) সকালে কাজে যাওয়ার পথে তাদের বহন করা গাড়িটি বড় একটি লরির সঙ্গে ধাক্কা লাগে। এতে গাড়িটি বিস্ফোরিত হয়ে ঘটনাস্থলেই তারা মারা যান। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় গ্রামের বাড়িতে নিহতের স্বজনরা ঘটনাটি জানতে পারেন।

বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমানের প্রেসিডেন্ট জিল্লুর রহমান জানান, স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে উল্লিখিত পাঁচ প্রবাসী কাজের উদ্দেশে বের হয়ে আবুধাবি যাচ্ছিলেন। এসময় রাস্তায় তাদের বহন করা গাড়িটি আবুধাবির রাস্তার সাহামা এলাকায় দুর্ঘটনার শিকার হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। এর মধ্যে নবাবগঞ্জের জয়কৃষ্ণপুর ইউনিয়নের বালেঙ্গা গ্রামের চারজন ও দোহার উপজেলার দোহার বাজার এলাকার একজন রয়েছেন।

বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, দুর্ঘটনা প্রসঙ্গে জেনেছি। বিষয়টি নিয়ে আরও বিস্তারিত জানতে কনস্যুলেটের পক্ষ থেকে স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //