ফিলিপাইনে সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ১৭

ফিলিপাইনে ৮৫ আরোহী নিয়ে সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। ছবি : এএফপি

ফিলিপাইনে ৮৫ আরোহী নিয়ে সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। ছবি : এএফপি

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে অন্তত ৮৫ আরোহী নিয়ে একটি সামরিক উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। আজ রবিবার (৪ জুলাই) সকালে সুলু প্রদেশের জোলো দ্বীপে সামরিক বাহিনীর সি-১৩০ মডেলের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়।

দুর্ঘটনার স্থান জোলো দ্বীপ থেকে ১৭টি মরদেহ উদ্ধার করা হয়েছে। বেঁচে যাওয়া ৪০ জনকে নিকটবর্তী স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে। দেশটির সশস্ত্র বাহিনী প্রধান জেনারেল সিরিলিতো সোবেজানা এ খবর জানিয়েছেন। 

তিনি বলেন, এ সময় উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। এখন উদ্ধারকাজ চলছে। এর জলন্ত ভগ্নাবশেষ থেকে এ পর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। আরো জীবন বাঁচানোর জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। 

বিমান আরোহীর অধিকাংশ সামরিক প্রশিক্ষণ নিয়ে তাদের গ্রাজুয়েশন সম্পন্ন করেছে। দেশটির মুসলিম সংখ্যাগরিষ্ঠ এলাকায় সন্ত্রাসবিরোধী যুদ্ধে অংশ নিতে তাদের প্রত্যন্ত এলাকায় মোতায়েন করা হচ্ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে সামরিক উড়োজাহাজ বিধ্বস্তের ছবি ছড়িয়ে পড়েছে। ছবিতে উড়োজাহাজটিতে আগুন জ্বলতে ও ধোঁয়া উড়তে দেখা যাচ্ছে।

 এই দুর্ঘটনায় কেউ নিহত হয়েছেন কি না, প্রাথমিকভাবে তা জানা যায়নি। এমনকি উড়োজাহাজটি বিধ্বস্তের কারণ সম্পর্কেও এখনো কিছু জানানো হয়নি। -এএফপি ও বিবিসি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh